কাজী ফিরোজ, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারী পৌরসভার ছোলনা গ্রামের বাসিন্দা আন্তজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য রমজান শিকদার ওরফে রমজান ডাকাতকে (৪৪) গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে স্থানীয় থানা পুলিশ। বোয়ালমারী থানায় দশের অধিক মামলার আসামি হিসেবে সে পলাতক ছিল। বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ছোলনা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। সে ওই গ্রামের ছিরু সিকদারের ছেলে। 

থানা সূত্রে জানা যায়, গত ১৬ মার্চ রাতে উপজেলার বাইখির এলাকায় যতিন বিশ্বাসের মেহগনি বাগানে ডাকাতির উদ্দেশ্যে এক দল ডাকাত জড়ো হয়। খবর পেয়ে পুলিশ ওই বাগানে অভিযান চালায় কিন্তু পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে পুলিশ দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধার করে। ১৭ মার্চ এসআই সাহাদত হোসেন বাদি হয়ে থানায় ৩৯৯ ও ৪০২ ধারায় মামলা করেন। মামলা নং ৯। সেই মামলায় গ্রেপ্তার দেখিয়ে রমজান শিকদারকে জেলহাজতে পাঠানো হয়।

বোয়ালমারী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ নুরুল আলম বলেন, রমজান আন্তজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। সে একজন খুবই বাজে লোক। ডাকাতির পাশপাশি মাদকসহ আরও সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। বোয়ালমারী থানায় দশের অধিক মামলা রয়েছে। আশপাশের থানাগুলোতেও মামলা রয়েছে। সে দীর্ঘ দিন পলাতক ছিল কিন্তু আইন শৃংখলা বাহিনী তার উপর নজর রাখছিল। এলাকায় ঢোকামাত্রই তাকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার (২৯.০৭.২১) দুপুরে তাকে আদালতে চালান করা হয়েছে।

(কেএফ/এসপি/জুলাই ২৯, ২০২১)