ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, বাসস প্রতিনিধি ও চ্যানেল টোয়েন্টিফোরের জেলা প্রতিনিধি আক্কাস সিকদারের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে। ফেসবুকে স্বরাষ্ট্র মন্ত্রী ও সড়ক যোগাযোগ মন্ত্রীকে নিয়ে মানহানীকর মন্তব্য করায় বুধবার রাতে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শারমিন মৌসুমি কেকা বাদী হয়ে ঝালকাঠি থানায় এ মামলা দায়ের করেন। 

এদিকে মন্ত্রীদের নিয়ে মানহানীকর মন্তব্য করার প্রতিবাদে আক্কাস সিকদারের গ্রেফতার ও তাকে প্রেসক্লাবের পদ থেকে সরানোর দাবিতে বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসক বরাবর জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে স্বারকলিপি প্রদান ও প্রতিবাদ সমাবেশের ডাক দেয়া হয়েছে বলে দলীয় সূত্র জানায়।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, মনকা নেয়ামুল বাশার নামের একটি ফেসবুক আইডিতে গত ১৫ জুলাই তারিখে সড়কের বিভিন্ন স্থানে চাঁদা তোলার বিষয়ে পুলিশের আইজিপি’র দৃষ্টি আকর্ষন করে একটি পোষ্ট দেয়া হয়। উক্ত পোষ্টে বিবাদী আক্কাস সিকদার তার লিংকে মন্তব্য করে যে, ‘২০ জায়গায় চাঁদা নিলেও কারো কিছু করার আছে! স্বাধীন বাংলা, চাঁদাবাজি বা চাঁদা আদায় স্বরাষ্ট্র মন্ত্রনালয় (মন্ত্রী) এবং সেতুমন্ত্রী ওকা স্বীকৃত একটি পেশা। এ পেশায় অন্তত ২০ হাজার লোক কাজ করে’ লিখে কমেন্টস করে। বাদী আরো উল্লেখ করেন আক্কাসসহ অজ্ঞাতনামা বিবাদীরা যোগসাজসে ২ জন মন্ত্রীকে হেয় প্রতিপন্ন করতে এ কমেন্টস করেছে। যা ব্যাপক ভাবে প্রকাশ পেলে আইন-শৃংখলা পরিস্থিতর চরম অবনতি ঘটার আশংকা রয়েছে।

এ বিষয়ে আক্কাস সিকদার বলেন, আমি ইতিপূর্বে জেলা আওয়ামীলীগ সভাপতির নারী কেলেংকারী, মামলার বাদী কেকার বিভিন্ন অপকর্মসহ কিছু নিউজ করেছি। তারই জের হিসাবে তারা আমার এই কমেন্টসের সুযোগ নিয়ে মামলা করেছে। আইনগত ভাবেই আমি আইনজীবী হিসাবে এ মামলা মোকাবেলা করব।

ঝালকাঠি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খুলিলুর রহমান জানান, একজনের ফেসবুকের একটি পোস্টে আক্কাস সিকদার এ কমেন্ট করেন। ওই কমেন্টের সূত্রধরে বুধবার রাতে মামলাটি দায়ের করা হয়। এ ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

(এস/এসপি/জুলাই ২৯, ২০২১)