স্পোর্টস ডেস্ক : কিলিয়ান এম্বাপে প্যারিস সেন্ট জার্মেই, পিএসজিতে থাকবেন কি থাকবেন না তা নিয়ে বিভিন্ন কথা শোনা যাচ্ছিল। সর্বশেষ যা শোনা গেল তাতে হতাশ হতে হবে রিয়াল মাদ্রিদকে। ফরাসি লিগ ওয়ানের ক্লাবটির হয়ে চ্যাম্পিয়নস লিগের শিরোপা জেতার স্বপ্ন দেখছেন এই তারকা ফরোয়ার্ড।

নতুন মৌসুম শুরু হলেও এখনও পিএসজির সাথে চুক্তি করেননি এম্বাপে। কালক্ষেপণ হওয়ায় অনেকটাই উৎকন্ঠার মধ্যে ছিল লিগ ওয়ানের জায়ান্টরা। অবশেষে পিএসজিকে আশার আলো দেখালেন ২০১৮ রাশিয়া বিশ্বকাপের সেরা উদীয়মান খেলোয়াড়।

গত মৌসুমের মাঝপথ থেকেই এম্বাপে পাওয়ার ইচ্ছা প্রকাশ করছে রিয়াল। এজন্য পিএসজির মালিক নাসের আল খেলাইফির সাথে কয়েকদফা আলোচনাও করেছে তারা। এবার এম্বাপের কথা শোনার পর হয়তো তাকে নিয়ে আপাতত এই মৌসুমের জন্য সকল প্রচেষ্টার সমাপ্তি ঘটিয়ে দিবে রিয়াল।

লিগ ওয়ানে টানা সাফল্য দেখালেও এখনও চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিততে পারেনি পিএসজি। ২০১৯-২০ মৌসুমে ফাইনালে উঠলেও বায়ার্ন মিউনিখের কাছে হেরে স্বপ্ন ভঙ্গ হয় তাদের। তাই ক্লাব পর্যায়ে ইউরোপ সেরা হতে উঠে পড়ে লেগেছে পিএসজি।

চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিততে উন্নত ফুটবল প্রকল্পে মনোযোগ দিয়েছে পিএসজি। নেইমারকে ধরে রাখার পাশাপাশি এই মৌসুমে দলে ভিড়িয়েছে জিয়ানলুইজি দোন্নারুম্মা, আশরাফ হাকিমি এবং ভাইনালডামের মতো পারফর্মারদের। চুক্তি নবায়ন না করতে পারলেও এমবাপ্পেকে ধরে রাখতেও দৃঢ়প্রতিজ্ঞ ছিল তারা।

পিএসজি ম্যাগাজিনের এক সাক্ষাৎকারে এসেছিলেন নেইমার এবং এম্বাপে। সেখানে নেইমার বলেন, আমি ব্রাজিল এবং পিএসজির হয়ে শিরোপা জিততে চাই। তোমার কি স্বপ্ন এম্বাপে? জবাবে ফরাসি তারকার উত্তর, ‘আমার সবচেয়ে বড় স্বপ্ন হল পিএসজির হয়ে চ্যাম্পিয়নস লিগ জেতা। এটা সত্যিই দুর্দান্ত হবে।’

(ওএস/এসপি/জুলাই ৩০, ২০২১)