জামালপুর প্রতিনিধি : বিয়ের দাবিতে প্রেমিকের ঘরে বসে অনশন করছেন অনার্স পড়ুয়া এক কলেজছাত্রী। প্রেমিক পলাতক থাকায় অনশনের তিনদিনেও ঘটনাটি সমাধান করতে পারেননি প্রেমিকের পরিবার ও স্থানীয় জনপ্রতিনিধিরা। এ ঘটনায় পুলিশকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে প্রশাসন।

ঘটনাটি জামালপুরের বকশীগঞ্জের বগারচর ইউনিয়নের খাসের গাঁও গ্রামের। গেল শুক্রবার থেকে চলছে অনশন। প্রেমিক ইলিয়াস হক অন্তর ওই গ্রামের শফিউল হকের ছেলে। প্রেমিকা ইয়াসমীন আক্তার (২২) একই ইউনিয়নের গলাকাটি গ্রামের ইসমাইল হোসেনের মেয়ে। তিনি জামালপুর জাহেদা শফি মহিলা কলেজের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

স্থানীয়রা জানায়, ৯ মাস ধরে তাদের দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক। মাঝেমধ্যে বিভিন্ন জায়গায় তাদের একান্তভাবে দেখা যেত।

কলেজছাত্রী জানান, অন্তরের সাথে আমার ৯ মাস আগে প্রেম হয়। বিয়ের প্রলোভন দিয়ে সে আমার সর্বনাশ করেছে। আমি আমার অধিকার প্রতিষ্ঠা করব নয়তো এখানেই মরব।

প্রেমিক ইলিয়াস হক অন্তরের বাবা শফিউল হক জানান, অন্তর বাড়িতে নেই। তাই কোনো সুরাহা হয়নি।

এ ঘটনায় বগারচর ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম বলেন, স্থানীয় মেম্বারকে নিয়ে দুই পরিবারের সাথে কথা বলেও সমাধান করা যায়নি। তাই ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করেছি।

নির্বাহী কর্মকর্তা মুন মুন জাহান লিজা জানান, ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য বকশীগঞ্জ থানার ওসিকে নির্দেশ দেওয়া হয়েছে।

বকশীগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম সম্রাট জানান, এ বিষয়ে এখনো কারো কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

(আরআর/এসপি/আগস্ট ০১, ২০২১)