ঝালকাঠি প্রতিনিধি : স্বরাষ্ট্র ও সেতু মন্ত্রীকে নিয়ে ফেসবুকে মানহানিকর মন্তব্যে মামলার আসামী হওয়ায় ঝালকাঠি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আক্কাস সিকদারকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। জেলা আওয়ামীলীগের আল্টিমেটাম অনুযায়ী রবিবার সকাল ১০ টায় প্রেস ক্লাবের এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ বিষয়ে ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মানিক রায় জানান, সাধারন সম্পাদক মামলা জটিলতার কারনে অনুপস্থিত। তাই নিয়মানুযায়ি সহ-সম্পাদক দায়িত্ব পাবার কথা থাকলেও তার করোনা পজেটিভ হওয়ায় সহসভাপতি হিসাবে মানিক রায়কে সর্বসম্মতিক্রমে সাধারন সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে।

প্রেসক্লাবের একটি দায়িত্বশীল সূত্র জানায়, ফেসবুকে মন্ত্রীদের নিয়ে মানহানীকর মন্তব্য আক্কাস সিকদারের ব্যক্তিগত বিষয়। তাই ঐ মামলার বিষয়টি নিয়ে সংগঠন কোন সিদ্ধান্ত নেবেনা। এমনকি সভায় মামলার প্রতিবাদ বা নিন্দা জানানোর কোন প্রস্তাবও নেয়নি প্রেসক্লাব।

উল্লেখ্য, গত ১৫ জুলাই ফেসবুকে একজনের আইডিতে আক্কাস সিকদার মন্ত্রীদের নিয়ে মানহানিকর মন্তব্য করে। এ ঘটনায় গত ২৮ জুলাই ঝালকাঠি জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে সাংগঠনিক সম্পাদক শারমিন মৌসুমী কেকা বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে আক্কাস সিকদারকে আসামী করে মামলা দায়ের করেন। এরপর থেকেই আক্কাস সিকদার গাঢাকা দিয়ে আছে। তার বিরুদ্ধে ইতিপূর্বে সাংবাদিক বশির খলিফার দায়ের করা পৃথক আরেকটি ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পিবিআই সাইবার ট্রাইব্যুনাল আদালতে চার্জশীট দাখিল করেছে। এ নিয়ে আক্কাস সিকদারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ২টি মামলা দায়ের হলো।

(এস/এসপি/আগস্ট ০১, ২০২১)