আবু নাসের হুসাইন, ফরিদপুর : ফরিদপুরে গাঁজাসহ মোঃ কেরামত কবিরাজ (৫৫) ও মোঃ হাফিজুল মোল্যা (৪৭) নামের দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৮। শনিবার দিবাগত গভীর রাতে ফরিদপুর র‌্যাব ক্যাম্পের একটি বিশেষ অভিযানিক দল জেলার কোতয়ালী থানাধীন দক্ষিন দয়ারামপুর গ্রাম এলাকায় অভিযান চালিয়ে ৮শ গ্রাম গাঁজাসহ তাদেরকে আটক করে। গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে কোতয়ালী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করা হয়।

ফরিদপুর র‌্যাব এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, বর্তমানে আমাদের দেশের যুব সমাজের অধঃপতনের অন্যতম প্রধান কারণ মাদকাসক্তি। দেশের যুবসমাজের একটি বড় অংশ আশংকাজনকভাবে মাদক হিসেবে ব্যবহৃত ইয়াবা, গাঁজা ও ফেন্সিডিলের প্রতি আসক্ত হয়ে পড়ছে। মাদকের টাকা জোগাড় করার জন্য মাদকাসক্ত যুব সমাজ বিভিন্ন ধরনের অনৈতিক কার্যকলাপ, অবৈধ অস্ত্রের ব্যবহার, ছিনতাইসহ বিভিন্ন অবৈধ কর্মকান্ডে জড়িয়ে পড়ছে। “বাংলাদেশ আমার অহংকার” এই স্লোগান নিয়ে র‌্যাব যুব সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষার জন্য প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশব্যাপী বিভিন্ন মাদক ও সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে যা দেশের সর্বস্তরের জনসাধারন কর্তৃক ইতোমধ্যেই বিশেষভাবে প্রশংসিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-৮, সিপিসি-২, ফরিদপুর ক্যাম্প গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী দীর্ঘদিন যাবৎ ফরিদপুর জেলার কোতয়ালী থানা এলাকায় মাদকদ্রব্য গাঁজা পাইকারী ও খুচরা বিক্রয় করে আসছে। এ বিষয়ে ফরিদপুর র‌্যাব ক্যাম্প গোয়েন্দা তথ্য সংগ্রহ ও ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য গভীর অনুসন্ধান করে ঘটনার সত্যতা পায়। এ প্রেক্ষিতে র‌্যাব-৮, সিপিসি-২, ফরিদপুর ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার দিবাগত গভীর রাতে ফরিদপুুর জেলার কোতয়ালী থানাধীন দক্ষিন দয়ারামপুর গ্রাম এলাকায় অভিযান পরিচালনা করে মাদক ব্যবসায়ী মোঃ কেরামত কবিরাজ(৫৫), পিতা- মৃত আইনুদ্দিন কবিরাজ, সাং-লক্ষীপুর, থানা-রাজবাড়ী সদর, জেলা-রাজবাড়ী ও মোঃ হাফিজুল মোল্যা(৪৭), পিতা-মৃত ইদ্রিস আলী মোল্যা, সাং-দক্ষিন দয়ারামপুর, থানা-কোতয়ালী, জেলা-ফরিদপুরদ্বয়কে আটক করেন। এ সময় আটককৃত আসামীদ্বয়ের হেফাজত হতে ৮শ (আটশত) গ্রাম গাঁজা এবং মাদক বিক্রিত নগদ ৮০০/- টাকা জব্দ করা হয়।
উদ্ধারকৃত মাদকদ্রব্য ও অন্যান্য আলামত সহ গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে ফরিদপুর জেলার কোতয়ালী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করা হয়েছে।

(এন/এসপি/আগস্ট ০১, ২০২১)