এমএ হীরা, গোয়ালন্দ (রাজবাড়ী) : একজন মানবিক মানুষ ও দানবীর  মানুষ হিসেবে পরিচিতি পেয়েছেন মোহাম্মদ আজম মন্ডল সহ সভাপতি মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও সভাপতি রাজবাড়ী বাল্কহেড বালু ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ।

আজম মন্ডলের সম্পর্কে দীর্ঘদিন যাবত আমরা জেনেছি তিনি একজন পরহেজগার মানুষ তিনি পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করেন। রাজবাড়ী জেলার মধ্যে গরিব অসহায় দুঃখী মানুষের পাশে একমাত্র বন্ধু হিসেবে তিনি কাজ করেন।

এলাকার মধ্যে অসহায় মানুষের চিকিৎসা খরচ , দারিদ্র পরিবারের মেয়ের বিয়ে, অদম্য মেধাবী ছাত্রদের পড়ালেখার খরচ, মসজিদ-মাদ্রাসা নির্মাণের জন্য সহ বিভিন্ন প্রোগ্রামের তাকে সহযোগিতা করতে দেখা যায়।

প্রতিদিন সন্ধ্যার সময় উনার চেম্বারে দেখা যায় অনেক দরিদ্র মানুষকে তিনি সহযোগিতা করে থাকেন।

ইতিমধ্যে তিনি করোণায় আক্রান্ত হয়ে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন সেসময় রাজবাড়ী জেলায় বিভিন্ন মসজিদে তার জন্য দোয়া করেন অসংখ্য ভক্তরা মানুষ।

এলাকার করিমন, সালেহা এবং করিমের সাথে কথা হলে তারা বলেন আমাদের এলাকার একমাত্র গরিবের বন্ধু হিসাবে আজম মন্ডল আমাদের বিপদে-আপদে পাশে থাকেন।

আজম মন্ডল জানান আমার ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল সাধারণ মানুষের পাশে থেকে কিছু করার সে জন্যই আমার এই ক্ষুদ্র প্রয়াস আমি যতকাল বেচে থাকব সাধারণ মানুষের পাশে থাকবো।

(এইচ/এসপি/আগস্ট ০৪, ২০২১)