কাজী হাসান ফিরোজ, বোয়ালমারী (ফরিদপুর) : পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ উদ্ভাবিত নতুন নিয়মে অধিক স্বচ্ছতার  ভিত্তিতে বাংলাদেশ পুলিশে কনস্টেবল পদে জনবল নিয়োগে স্থানীয় জনপ্রতিনিধি ও গণমাধ্যম কর্মীদের  অবহিতকরণের লক্ষে ফরিদপুর জেলা পুলিশ বোয়ালমারীতে এক প্রেসব্রিফিংয়ের আয়োজন করে । 

বুধবার সকাল সাড়ে ১১টায় বোয়ালমারী থানার হল রুমে এই প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়।

প্রেস ব্রিফিং এ ফরিদপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও তদন্ত) মো. জামাল পাশা লিখিত বক্তব্য পাঠ এবং ভিডিও প্রদর্শনের মাধ্যমে পুলিশের কনস্টেবল নিয়োগে সর্বোচ্চ স্বচ্ছতার ধাপগুলো প্রদর্শন করেন । অতিঃ পুলিশ সুপার বলেন সর্বোচ্চ স্বচ্ছতার মাধ্যমে যোগ্য প্রার্থী নির্বাচনে সাতটি ধাপ অতিক্রম করার পরেই নিয়োগ চুড়ান্ত হবে। এই সাতটি ধাপ হলো-প্রিলিমিনারি স্ক্রিনিং, শারীরিক মাপ ও সক্ষমতা যাচাই, লিখিত পরীক্ষা, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা, প্রাথমিক নির্বাচন, পুলিশ ভেরিফিকেশন ও স্বাস্থ্য পরীক্ষা এবং চূড়ান্তভাবে প্রশিক্ষণে অন্তর্ভূক্তকরণ।

তিনি আরও বলেন, নিয়োগ পরীক্ষা শতভাগ স্বচ্ছ করার জন্যে চাকরি প্রত্যাশীরা যাতে দালাল ও প্রতারকদের খপ্পরে না পড়েন সেই লক্ষ্যে জেলা পুলিশ সুপার মহোদয়ের নেতৃত্বে সার্বক্ষণিক মনিটরিং করবে জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ।
এ সময় উপস্থিত সুশীলদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, বোয়ালমারী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জনাব সৈয়দ আব্দুর রহমান বাশার। তিনি অনুরোধ করেন, শুধু স্বচ্ছতা নয় পুলিশ সদস্য নিয়োগে শতভাগ রাজাকার মুক্ত করতে পিতৃ ও মাতৃ কুলের রক্তের ধারা সম্পর্কে সুনিশ্চিত হতে হবে। যতদিন রাজাকার মুক্ত করা না যাবে পুলিশ দেশপ্রেমিক হবেনা।

প্রেস ব্রিফিং এ উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান এম.এম. মোশাররফ হোসেন মুশা মিয়া।

বোয়ালমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মাদ নুরুল আলম, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. সালাউদ্দিন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার অধ্যাপক আব্দুর রশীদ, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. আসাদুজ্জামান মিন্টু, শেখর ইউনিয়নের চেয়ারম্যান মো. ইস্রাফিল মোল্যাসহ বোয়ালমারীতে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধি।

(কেএফ/এসপি/আগস্ট ২৫, ২০২১)