দিলীপ চন্দ, ফরিদপুর : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ছোট কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার ৬৭তম জন্মদিন পালিত হয়েছে ফরিদপুরে। ১৯৫৫ সালের ১৩ সেপ্টেম্বর গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় শেখ রেহানার জন্ম হয়।

দিনটি পালনে সোমবার দুপুরে ফরিদপুর শহরতলীর ধুলদী হল্যান্ড চিল্ড্রেন হাউজে নানা আয়োজন করা হয়। অনুষ্ঠানে ফরিদপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হল্যান্ড চিল্ড্রেন হাউজের প্রতিষ্ঠাতা সভাপতি শামীম হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফরিদপুর-৪ আসনের সাংসদ ও কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন।

এ ছাড়া অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট শামসুল হক ভোলা মাস্টার, পৌর মেয়র অমিতাভ বোস, সাবেক কেন্দ্রীয় যুবলীগ নেতা মোঃ ফারুক হোসেন, শহর আওয়ামীলীগের আহবায়ক মনিরুল হাসান মিঠু, এ্যাডভোকেট বদিউজ্জামান বাবুল, জেলা যুবলীগের আহবায়ক জিয়াউল হাসান মিঠু, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক রাহাত খানসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

সভার শুরুতে শেখ রেহানার দীর্ঘ জীবন ও সুস্বাস্থ্য কামনা করে দোয়া ও মোনাজাত শেষ করে এতিম শিশুদের সাথে নিয়ে ৬৭ পাউন্ডের একটি বিশাল কেক কাটা হয়। আনন্দ উৎসবের মধ্যে দিয়ে অতিথি শিশুদের মুখে কেক তুলে দেন সাংসদ মুজিবুর রহমান চৌধুরী নিক্সন ও শামীম হক।

(ডিসি/এসপি/সেপ্টেম্বর ১৩, ২০২১)