মোঃ সিরাজ আল মাসুদ, টাঙ্গাইল : টাঙ্গাইলের দেলদুয়ার আটিয়াতে ইউনিয়ন পঞ্চবার্ষিকী পরিকল্পনার অগ্রগতি ও পর্যালোচনামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) আটিয়া ইউনিয়ন পরিষদ চত্বরে এ অনুষ্টানের আয়োজন করা হয়। 

মানুষের জন্য ফাউন্ডেশন ও ইউকেএইড এর আর্থিক ও কারিগরী সহায়তায় পরিচালিত, ডেমক্রেসিওয়াচ কর্তৃক আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেলদুয়ার উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা আক্তার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপ সহকারী প্রকৌশলী মো: সাদ্দাম হোসেন, সহকারী প্রানিসম্পদ কর্মকতা আজহারুল ইসলাম, জেলা নাগরিক সহায়তা দলের সভাপতি আল মামুন সরকার। আটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জি: মো: সিরাজুল ইসলাম মল্লিকের সভাপত্বিতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জেলা ডেমক্রেসিওয়াচের প্রকল্প সমন্বয়কারী মো: লুৎফর রহমান ।

এ সময় ইউনিয়নের বিভিন্ন উন্নযন বিষয়ক প্রশ্ন করেন অত্র ইউনিয়নের অধিবাসী রিনা খাতুন, রফিকুল ইসলাম, মো: আক্কাছ আলী, জাহাঙ্গীর হোসেন, গাজী সালাহউদ্দিন, মো: কামরুজ্জামান প্রমুখ।

অনুষ্ঠানের আটিয়া ইউনিয়ন পরিষদেও চেয়ারম্যান ইঞ্জি: মো: সিরাজুল ইসলাম মল্লিক বিভিন্ন জবাবদিহিতা মূলক প্রশ্নের উত্তর প্রদান করেন। ইতিপূর্বে তিনি পঞ্চবার্ষিকী পরিকল্পনার বিভিন্ন অগ্রগতি, প্রতিবন্ধকতা, জনসম্পৃক্ততা ও কাজের প্রক্রিয়া সম্পর্কে সভায় মতামত তুলে ধরেন।

প্রধান অতিথির বক্তব্যে দেলদুয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তার - নারীর অংশগ্রহন ও নারী উন্নয়ন সম্পর্কিত পঞ্চবার্ষিকী পরিকল্পনার বিভিন্ন দিক তুলে ধরেন। এছাড়া তিনি ইউনিয়নের বিভিন্ন প্রয়োজনে উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট লিখিতভাবে আবেদন জানাবেন বলে উল্লেখ করেন। তিনি এ জাতীয় সভা অন্যান্য ইউনিয়নেও আয়োজনের জন্য ডেমক্রেসিওয়াচকে পরামর্শ প্রদান করেন। উক্ত সভায় অত্র ইউনিয়নের বিপুল সংখ্যক জনগন, নাগরিক সহায়তা দলের সদস্যগন ও ডেমক্রেসিওয়াচ এর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

(এসএম/এসপি/সেপ্টেম্বর ১৪, ২০২১)