মোঃ শান্ত (নারায়ণগঞ্জ সদর) : অবৈধ ব্যাটারি চালিত অটোরিকশা গুলো শহরে প্রবেশের অনুমতি না থাকা শর্তেও অবাধে প্রবেশ করছে শহরের প্রাণ কেন্দ্রে। তাতে করে একদিকে যেমন বাড়ছে গাড়ির চাপ তেমনি আবার লাগছে শহরে তীব্র যানজট। আর এই যানজট সামাল দিতে হিমশিম খাচ্ছে  ট্রাফিক পুলিশ। অন্যদিকে এই যানজটের কারণে জনসাধারণকে পরতে হচ্ছে বিভিন্ন রকমের সমস্যায়। আর সব থেকে বেশি সমস্যায় পড়তে হচ্ছে জরুরী রোগী বহনকারী এম্বুল্যান্সকে। কিন্ত সমস্যা সমাধানের জন্য ও শহরকে যানজট মুক্ত করার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে জেলার ট্রাফিক বিভাগ। 

সরজমিনে দেখা যায়, শহরের বিভিন্ন পয়েন্টে সড়ক দখল করে ব্যাটারি চালিত অটোরিকশা ও সিএনজির স্ট্যান্ড গড়ে উঠেছে। এদিকে অবৈধ যানবাহন গুলো রাস্তার মধ্যে যেখানে সেখানে যাত্রী উঠানামা করার কারণে যানজটের দীর্ঘ সারিও সৃষ্টি হচ্ছে । তাই শহরকে যানজট মুক্ত করা জন্যে মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর সকাল থেকে অবৈধ যানবাহন ও রাস্তার মধ্যে পার্কিং করে রাখা সহ অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ অভিযান পরিচালনা করে জেলা ট্রাফিক পুলিশ। এসময় বেশ কিছু ব্যাটারি চালিত অটোরিকশা, ফিটনেস বিহীন গাড়ি গুলোকে মামলা ও জরিমানা করতে দেখা যায়।

এক এম্বুল্যান্স চালকের সাথে কথা বললে তিনি জানান, জিমখানা মোড় ও চাষাঢ়ায় ব্যাটারি চালিত অটোরিকশা ও সিএনজির অবৈধ স্ট্যান্ড থাকায় শহরে তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে। আর এই যানজটের কারণেই অনেক সময় রোগীকে হাসপাতালে পৌঁছাতে নানান সমস্যায় পরতে হয়।

নারায়ণগঞ্জ জেলা ট্রাফিক পুলিশ (প্রশাসন) টি আই এডমিন কামরুল ইসলাম বেগ বলেন, নারায়ণগঞ্জ পুলিশ সুপারের নির্দেশে আমরা এই অভিযান পরিচালনা করছি। শহরকে যানজট মুক্ত করতে প্রতিদিন সকাল থেকে আমাদের এই অভিযান পরিচালনা করা হবে।

(এস/এসপি/সেপ্টেম্বর ১৪, ২০২১)