মো. মনিরুজ্জামান মৃধা মন্নু, মধুখালী (ফরিদপুর) : ফরিদপুরের মধুখালী উপজেলার আড়পাড়া ইউনিয়নে উত্তর আড়পাড়া ভাটি খালে ঐতিহ্যবাহী এক বিশাল নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (১৫ সেপ্টেম্বর) বিকালে আড়পাড়া ইউনিয়নের উত্তর আড়পাড়া যুব সমাজ ও গ্রামবাসীর উদ্যোগে এ নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

আড়পাড়া ইউনিয়নের চেয়ারম্যান মো. জাকির হোসেন মোল্যার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মধুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম মিয়া ।

প্রতিযোগিতা উপলক্ষে আনন্দে মেতে ছিল এলাকাবাসী। বাইচের নৌকার মাঝি-মাল্লারা নেচে গেয়ে মাতিয়ে তোলেন এলাকা। বিপুল সংখ্যক রঙ্গ বেরঙ্গের বাহারি নৌকা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। হাজার হাজার দর্শক রাস্তায় দাঁড়িয়ে কেউবা ডিঙ্গি নৌকা নিয়ে উপভোগ করেন ঐতিহ্যবাহী এই নৌকা বাইচ।

প্রধান অতিথি মধুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম মিয়া বলেন, প্রতিটি বর্ষায় এলাকাবাসীর উদ্যোগে ভাটি খালে নৌকা বাইচের আয়োজন করা হয়। উৎসব মুখোর পরিবেশে মানুষকে বছরের এই একটা দিন বিনোদন দেওয়ার জন্য আয়োজকদের আমি ধন্যবাদ জানাই। মানুষ চায় একটু বিনোদন। তাই আগামীতে আরো বড় পরিসরে নৌকা বাইচের আয়োজন করতে আয়োজকদের আমি সকল প্রকার সহযোগীতা করবো।

নৌকা বাইচ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মধুখালী উপজেলা পরিষদের সি.এ শাহ মো. রকিবুল ইসলাম জনি, বিশিষ্ট সমাজসেবক মো. বিল্লাল হোসেন, মো. আরাফাত হোসেন সাদ, আড়পাড়া ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মো. বাহারুল আলম মিয়া বাবুল, ইউ.পি. সদস্য মো. জিন্নাহ, আড়পাড়া ইউনিয়ন আওয়ামীলীগের ৭নং ওয়ার্ডের সাধারন সম্পাদক শেখ মো. জহির উদ্দিন জিন্নাহ সহ আড়পাড়া ইউনিয়ন সহ আরো আশেপাশে ইউনিয়ন ও উপজেলার গন্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি।

(এম/এসপি/সেপ্টেম্বর ১৬, ২০২১)