মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : তৃতীয়ধাপে মৌলভীবাজার জেলায় কর্মরত ইলেক্ট্রনিক, প্রিন্ট ও অনলাইন গণমাধ্যমে কর্মরত ৪৯ জন সাংবাদিক পেয়েছেন সাংবাদিক কল্যাণ ট্রাষ্টের মাধ্যমে প্রধানমন্ত্রীর বিশেষ আর্থিক সহায়তার চেক। 

বৃহস্পতিবার ( ১৬ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান ও মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান আনুষ্ঠানিকভাবে করোনায় ক্ষতিগ্রস্থ সাংবাদিকদের হাতে প্রধানমন্ত্রীর বিশেষ আর্থিক সহায়তার এসব চেক তুলে দেন।

সাংবাদিক কল্যান ট্রাষ্ট মৌলভীবাজার এর সভাপতি ও জেলা প্রশাসক মীর নাহিদ আহসান এর সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পৌর মেয়র ফজলুর রহমান, জেলা তথ্য কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন,ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিষ্ট এসাসিয়েশন (ইমজা) সভাপতি এড. রাধাপদ দেব সজল, সিনিয়র সাংবাদিক সরোয়ার আহমদ, সিনিয়র সাংবাদিক বকসী ইকবাল আহমদ ও প্রেসক্লাব সাধারণ সম্পাদক পান্না দত্ত।

এসময় উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি বাংলা ভিষনের জেলা প্রতিনিধি সৈয়দ হুমায়েদ আলী শাহীন, সাবেক সাধারণ সম্পাদক ও এনটিভির স্টাফ রিপোর্টার এস.এম উমেদ আলী, দীপ্ত টিভির জেলা প্রতিনিধি ও ইমজা সাধারণ সম্পাদক বকসী মিসবাউর রহমানসহ বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিরা।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর মঙ্গলবার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানিয়া সুলতানা স্বাক্ষরিত পত্রের মাধ্যমে চেক প্রাপ্ত সাংবাদিকদের অবহিত করা হয়।

চেক বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, বর্তমান সরকার গণমাধ্যম বান্ধব সরকার, এটি প্রত্যেকটি ক্ষেত্রে যেমন পাশে থাকার চেষ্টা করে ,তেমনি গঠনমূলক সমালোচনাকেও আমরা গ্রহন করি। এ জেলায় বিগত চৌদ্দ মাস আপনাদের সাথে কাজ করার যে অভিজ্ঞতা হয়েছে তাতে মৌলভীবাজারে ভাল কাজ হওয়ার পেছনে গণমাধ্যমের চমৎকার ভুমিকা রয়েছে উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, জেলার প্রত্যান্ত অঞ্চলের বিভিন্ন ইউনিয়ন ও গ্রামের তথ্য আপনাদের মাধ্যমে পাই, কোথাও বনের গাছ কাটা হচ্ছে, বালু উত্তোলন হচ্ছে সেসব তথ্যও আপনাদের মাধ্যমে পাই। আর এসব তথ্য পাওয়ার পরই ব্যবস্থা নেই। আমরা প্রধানমন্ত্রীর নেতৃত্বে সরকার সাধারণ মানুষকে সেবাদানে বদ্ধপরিকর। সেক্ষেত্রে সরকার সাংবাদিক কল্যাণ ট্রাষ্টের মাধ্যমে করোনায় ক্ষতিগ্রস্থ সাংবাদিকদের পাশে দাঁড়াতে পেরে স্বস্থিবোধ করছে।

পৌর মেয়র ফজলুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃতে তাঁর মেধা আর প্রজ্ঞা দিয়ে সাংবাদিক কল্যাণ ট্রাষ্ট গঠন করেছেন। এটাকে একটা শৃঙ্খলার মাধ্যমে নিয়ে আসার জন্য তিনি জেলা প্রশাসককে সভাপতি করেছেন, যাতে একটা শৃঙ্খলার মাধ্যমে আপনারা আবেদন করতে পারেন। এসময় মেয়র ফজলুর রহমান সরকারের ভাল কাজ গুলো গণমাধ্যমে গুরুত্বের সাথে তুলে ধরারও আহবান জানান।

(একে/এসপি/সেপ্টেম্বর ১৬, ২০২১)