স্টাফ রিপোর্টার : একাত্তরের মুক্তিযোদ্ধা সংসদের চেয়ারম্যান লেখক গবেষক আবীর আহাদ বলেছেন, সারা বাংলাদেশের সর্বত্র রাজাকারের বাচ্চারা আওয়ামী লীগে অনুপ্রবেশ করে দলীয় শক্তিতে বলিয়ান হয়ে তাদের বাপ-দাদাদের একাত্তরের পরাজয়ের প্রতিশোধ নিতে নানান ছুতোয়  বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের ওপর উপর্যুপরি হত্যা হামলা অগ্নিসংযোগ ও লুটপাটের মহোৎসব চালাচ্ছে। এসব অনুপ্রবেশকারী দুষ্কৃতকারীদের অপকর্ম প্রতিহত করার লক্ষ্যে বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্মকে ঐক্যবদ্ধভাবে দেশের প্রতিটি ইউনিয়ন উপজেলা ও  জেলায় প্রতিরোধ কমিটি গঠন করে দাঁত ভাঙ্গা জবাব দিতে হবে। বীর মুক্তিযোদ্ধাদের সাংবিধানিক স্বীকৃতি ও ভুয়ামুক্ত মুক্তিযোদ্ধা তালিকার দাবি বাস্তবায়নের লক্ষ্যে সর্বস্তরের বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের প্রজন্মের প্রতি এককেন্দ্রিক ঐক্যবদ্ধ  আন্দোলনে সামিল হওয়া ব্যতীত আর কোনো বিকল্প নেই।

সম্প্রতি বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলায় বীর মুক্তিযোদ্ধা মজিদ সরদারের ওপর আওয়ামী লীগে অনুপ্রবেশকারী স্বাধীনতাবিরোধী সন্ত্রাসীদের ন্যক্কারজনক হামলার প্রতিবাদে আজ শনিবার (১৮ সেপ্টেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্মের এক মানব্বন্ধন ও প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে আবীর আহাদ উপরোক্ত আহ্বান জানান।

বীর মুক্তিযোদ্ধা সন্তান সাংবাদিক শাখাওয়াত হোসেন মাসুদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা ঐক্যপরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মিনহাজুর রহমান আলো, বীর মুক্তিযোদ্ধা সন্তান নাসিরউদ্দিন, লিখন গোলাম রহমানসহ মুক্তিযোদ্ধা সন্তান ও মুক্তিযোদ্ধা প্রজন্মের ছাত্রবৃন্দ। সভায় বক্তারা বীর মুক্তিযোদ্ধা মজিদ সরদারের ওপর মারাত্মক হামলার বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে দুষ্কৃতীকারীদের আইনের আওতায় আনার জোর দাবি জানান। পাশাপাশি সবাই মুক্তিযোদ্ধা পরিবারবর্গকে একটা প্লাটফরমে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান।

(এ/এসপি/সেপ্টেম্বর ১৮, ২০২১)