সোহেল সাশ্রু, কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের কুলিয়ারচরে দেলোয়ার হোসেন (৩৫) নামে এক ব্যবসায়ীর গলা কাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার (২০ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে উপজেলার ছয়সূতী ইউনিয়নের মাধবদী মধ্যপাড়া গ্রামের নিজ বাড়ি থেকে নিহতের লাশ উদ্ধার করে পুলিশ।

নিহতের স্ত্রী আল্পনা আক্তার (৩০) বলেন, তার স্বামী দেলোয়ার হোসেন ঢাকায় একটি টলী ব্যাগের কারখানা দিয়ে ব্যবসা করতেন। তারা ছেলে মেয়েসহ ঢাকায় একটি বাসা নিয়ে বসবাস করে আসছিলেন। প্রায় এক মাস আগে আল্পনা সন্তান নিয়ে গ্রামের বাড়ি মাধবদী চলে আসেন। এরপর ১৮ সেপ্টেম্বর শনিবার তার স্বামী দেলোয়ার হোসেন বাড়ি আসেন। ১৯ সেপ্টেম্বর রোববার দিবাগত রাতের খাবার খেয়ে সন্তানদের নিয়ে তাদের বসত ঘরের বারান্দায় ছেলেকে নিয়ে ঘুমিয়ে ছিলেন তারা।

সোমবার ভোর ৪ টার দিকে নতুন তৈরীকৃত তাদের অন্য একটি রুমে গ্যাঘরানীর শব্দ শুনতে পেয়ে পার্শ্ববর্তী রুমে গিয়ে দেখেন তার স্বামীর গলা কাটা অবস্থায় গ্যাঘরাচ্ছেন। তাৎক্ষনিক তার শ্বশুর-শ্বাশুরীকে ডাকা ডাকি করে ঘটনাস্থলে আনলে তারা দেলোয়ার হোসেনকে রক্তাক্ত অবস্থায় বাজিতপুর ভাগলপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যায়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক আরো উন্নত চিকিৎসার জন্য দেলোয়ার হোসেনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। ঢাকা যাওয়ার পথে দেলোয়ার হোসেন মারা যায়।

নিহতের ছোট ভাই মনির (৩০)সহ আল্পনা বলেন, দেলোয়ার হোসেন দীর্ঘ দিন যাবৎ মানষিক সমস্যায় ভুগছিলো এবং প্রায়ই আত্মহত্যা করতে চাইতো। তারা আরো বলেন, ব্যবসায়ীদের নিকট দেলোয়ার হোসেনের প্রায় ৩০-৪০ লাখ টাকা বাকি পড়ে ছিলো এবং ২০ লাখ টাকার মত আর্থিক দেনা ছিলো। ব্যবসায়ী দেনা পাওনা নিয়ে মানষিক চাপে দেলোয়ার ধারালো এন্টিকাটার ব্লেড দিয়ে নিজ হাতে গলায় পুছ দিয়ে আত্মহত্যা করেছে।

নিহতের বাবা সিরাজ মিয়া (৬০) বলেন, দেলোয়ার পুরান ঢাকার নয়া বাজার এলাকায় একটি টলী ব্যাগ তৈরীর কারখানা দিয়েছে। সে গত শনিবার দিবাগত রাতে ঢাকা থেকে বাড়ি ফিরার একদিন পর নিজ বসতঘরের পার্শ্ববর্তী একটি রুমে এই ঘটনাটি ঘটে। তার ব্যবসায়ীক কোনো বড় ধরণের আর্থিক দেনা ছিলো বলে আমার জানা নেই, এমন কিছু হলে ছেলে অন্তত আমাকে জানাতো।

এলাকাবাসী সূত্র জানা যায়, দেলোয়ার অর্থিক ভাবে ভালো সচ্ছল ছিলো এবং তার ব্যবসায়ীক অবস্থাও ভালো ছিলো। সে কয়েক মাস পূর্বেও ১২/১৪ লাখ টাকা দিয়ে জায়গা খরিদ করেছে। তবে এটা আত্মহত্যা না কি খুন তা এখনো বলা যাচ্ছেনা। তবে এলাকায় গুঞ্জন রয়েছে তাকে হয়তো কেউ পরিকল্পিতভাবে খুন করেছে।

এ ব্যাপারে কুলিয়ারচর থানার ওসি (তদন্ত) মো. মিজানুর রহমান বলেন, নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কিশোরগঞ্জ সদর আধুনিক হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। ময়না তদন্ত শেষে মৃত্যুর কারণ জানা গেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

(এস/এসপি/সেপ্টেম্বর ২০, ২০২১)