স্টাফ রিপোর্টার : সরকার পতনের আন্দোলনে কৃষক দল ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে জাতীয়তাবাদী কৃষক দলের নবগঠিত কমিটির নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

কৃষক দলের নতুন কমিটিকে শুভেচ্ছা জানিয়ে ফখরুল বলেন, জাতির একটা যুগসন্ধিক্ষণে কৃষক দলের কমিটি ঘোষণা হয়েছে। সুতরাং তাদের দায়িত্ব অনেক বেশি, বিশেষ করে অতি দ্রুত পূর্ণাঙ্গ কমিটি গঠন করা। একইসঙ্গে যে মানুষগুলোকে কেন্দ্র করে এই দলটি গঠন করেছিলেন জিয়াউর রহমান, সেই কৃষকদের সংগঠিত করা। কৃষকদের মাঝে ছড়িয়ে পড়া।

তিনি বলেন, আজকে বাংলাদেশে কেউ ভালো নেই। কৃষকরা সবেচেয়ে বেশি অবহেলিত। তারা তাদের উৎপাদিত পূণ্যের ন্যায্যমূল্য পায় না। কোনোরকম সাহায্য-সহযোগিতা পায় না। এমনকি করোনার যে ভয়াবহ সময় গেলো, এই সময়েও কৃষকরা কোনো প্রণোদনা পায়নি। আমরা এই সময় কৃষক দলের কাছ থেকে যেটা আশা করবো, তারা অতি দ্রুত নিজেদেরকে সংগঠিত করবে।

মির্জা ফখরুল বলেন, গৃহবন্দি আমাদের দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি আন্দোলন, বিদেশে নির্বাসিত ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরেয়ে আনার ক্ষেত্রেও কৃষক দল ভূমিকা রাখবে। আমাদের ৩৫ লাখের বেশি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা। এই অবস্থায় আমাদের দায়িত্ব হচ্ছে, নিজেদের সংগঠিত করে, ঐক্য সৃষ্টি করে আন্দোলনে নামতে হবে।

শুভেচ্ছা বিনিময়কালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কৃষক দলের নব নির্বাচিত কমিটির সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, বিএনপি চেয়ারপারসনের মিডিয়া ইউংয়ের সদস্য শামসুদ্দিন দিদার, শায়রুল কবির খান প্রমুখ।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ২১, ২০২১)