মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : কুলাউড়া উপজেলার রবিরবাজারে নানা অনিয়মের অভিযোগে ৩টি রেস্তোরাঁ ও ১টি ফার্মেসীসহ চার প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 

বুধবার (২২ সেপ্টেম্বর) দুপুরের দিকে উপজেলার রবির বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে এই চার প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে ও কুলাউড়া থানা পুলিশের সহযোগিতায় উপজেলার মধ্য রবিরবাজার, কুলাউড়া সড়কসহ কয়েকটি স্থানে মাংসের দোকান, হোটেল, মোদি দোকান ও ফার্মেসীসহ বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়।

এসময় মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রয়,অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য সংরক্ষণ,ফিজিশিয়ান সেম্পল বিক্রয় করা, রাস্তার পাশে অস্বাস্থ্যকর ভাবে খোলা অবস্থায় খাদ্য পণ্য বিক্রয় , পোড়া তেল ব্যবহার করে খাদ্য পণ্য তৈরি করা, আয়োডিন বিহীন খোলা লবণ ব্যবহার করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে মধ্য রবিরবাজারে অবস্থিত মেসার্স সজল মিষ্টি ঘরকে ৫ হাজার টাকা,ধানসিড়ি রেষ্টুরেন্টকে ৫ হাজার টাকা, জালালাবাদ হোটেলকে ৫ হাজার টাকা ও মেসার্স লেমন ফার্মেসীকে ৪ হাজার টাকাসহ মোট ১৯ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন জানান, ভোক্তার অধিকার সংরক্ষণে ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে পুরো জেলা জুড়ে অভিযান অব্যাহত রয়েছে।

(একে/এসপি/সেপ্টেম্বর ২২, ২০২১)