স্টাফ রিপোর্টার : করোনা ভাইরাস মহামারী আকার ধারন করার পর বাংলাদেশের স্বাস্থ্যখাত নিয়ে সাধারণ জনগণ থেকে শুরু করে কার দলীয় রাজনীতিবিদদের মধ্যেও তুমুল সমালোচনা বিদ্যমান রয়েছে। বাংলাদেশের স্বাস্থ্যখাত সব থেকে বেশি দুর্নীতিগ্রস্ত যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। 

আজ শুক্রবার (২৪ সেপ্টেম্বর) রাজধানী ঢাকার মালিবাগ ঢাকা অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলে বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটি “ডেঙ্গুর প্রকোপ মোকাবেলায় করণীয় শীর্ষক আলোচনা সভা ও বিনামূল্যে ওষুধ বিতরণ কর্মসূচি”র আয়োজন করে।

সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা: মাহতাব হোসাইন মাজেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদ চেয়ারম্যান বাপ্পি সরদার। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক স্বদেশ বিচিত্রা প্রকাশক ও সম্পাদক এবং বাংলাদেশ রোগী কল্যাণ সোসাইটির উপদেষ্টা কবি অশোক কুমার ধর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সবুজ আন্দোলন পরিচালনা পরিষদের পরিচালক নিলুফার ইয়াসমিন রুপা, অভিনেতা উদয় খান, ঢাকা অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের চেয়ারম্যান এস এম আবু হানিফ, আমার বার্তার সিনিয়র নিউজ এডিটর রিফাত হোসেন, রোগী কল্যাণ সোসাইটির প্রতিষ্ঠাতা সদস্য মোঃ সাইফুল ইসলাম।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ডেঙ্গুর প্রকোপ মোকাবেলায় সরকারের ভূমিকা এখন প্রশ্নবিদ্ধ এবং সক্ষমতা নিয়ে জনগণের সন্ধিহান বাড়ছে। বিগত দিনে স্বাস্থ্য খাতের বিভিন্ন দুর্নীতি, অবহেলা মানুষকে ভাবিয়ে তুলেছে। বিশেষ করে ঢাকা সিটি কাউন্সিলরবৃন্দ তাদের দায়িত্ব পালনে পুরোপুরি ব্যর্থ।

সংগঠনের সভাপতি ডা: মাহতাব হোসাইন মাজেদ বলেন, আমরা রোগীদের স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে কাজ করছি। সকল ডাক্তারের কাছে দাবি জানাই টেস্টের পরিমাণ কমিয়ে সঠিক চিকিৎসা দেন। আগামীতে সারা বাংলাদেশের রোগীদের বিভিন্ন সমস্যা তুলে ধরার পাশাপাশি গবেষণাধর্মী জার্নাল প্রকাশ করা হবে। বর্তমান সময়ে ডেঙ্গুর প্রকোপ মোকাবেলায় সরকার পুরোপুরি ব্যর্থ। আমরা আশা করি জনপ্রতিনিধিরা এবং স্বাস্থ্য খাতের সাথে সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় দেশের সকল জনগণ এ অবস্থা থেকে পরিত্রাণ পাবে।

আলোচনা শেষে শতাধিক রোগীর মাঝে বিনামূল্যে হোমিওপ্যাথি ওষুধ বিতরণ করা হয়।

(পিআর/এসপি/সেপ্টেম্বর ২৪, ২০২১)