মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : মৌলভীবাজার শহরের পুরাতন হাসপাতাল সড়কের সরকারি উচ্চ বিদ্যালয়ের পাশে জুবায়ের আহমদ (৪২) নামে এক ব্যবসায়ীকে চোরাগোপ্তা হামলা চালিয়ে গুরুতর আহত করেছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে এ ঘটনাটি ঘটে। গুরুত্বর আহত অবস্থায় জুবায়েরকে মৌলভীবাজার সদর ২৫০ শয্যা হাসপাতালের সার্জারী ওয়ার্ডে ভর্তি করা হয়। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন রয়েছেন এ ব্যবসায়ী। আহত জুবায়ের আহমদ এর বাড়ি সদর উপজেলার কনকপুর ইউনিয়নের রাজাপুর গ্রামে বলে জানা গেছে।

জানা যায়, ব্যবসায়ী জুবের আহমদ শহরের ঢাকা-সিলেট সড়কের কুসুমভাগ এলাকায় রাজা এন্টারপ্রাইজ নামে একটি হ্যার্ডওয়ার সামগ্রীর দোকান রয়েছে । রাতে দোকান বন্ধ করে স্কোটার চালিয়ে শহরের শমসেরনগর সড়কের শ্যামলী এলাকায় অবস্থিত বাসায় ফেরার পথে সরকারি উচ্চ বিদ্যালয় এলাকায় পৌঁছামাত্র দুর্বৃত্তদের হামলার শিকার হন তিনি।

এসময় প্রাণ বাঁচাতে ওই ব্যবসায়ী রক্তাক্ত অবস্থায় স্কোটার নিয়ে পালিয়ে চৌমুহনা এলাকার একটি ফার্মেসীতে গিয়ে আশ্রয় নেন। সেখান থেকে স্থানীয়রা তাঁকে সদর হাসপাতালে নিয়ে ভর্তি করান।

আহত ব্যবসায়ী জুবায়ের আহমদ বলেন, সরকারি স্কুলের সামনে আসা মাত্রই একটি ছেলে সাইকেল থামিয়ে বলে একজন লোক আপনার সাথে কথা বলতে চান। এসময় সাইকেল থামানোর সাথে সাথেই পিছন থেকে কয়েকজন লোক আমার উপর অতর্কিত হামলা করে।

কী কারণে হামলা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, ব্যবসার জন্য একজন লোককে টাকা দিয়ে ছিলাম। ওই লোকই বার বার আমাকে হুমকি দিয়ে আসছিল। এমনকি আমার ব্যবসা প্রতিষ্ঠানে এসে প্রকাশ্য হুমকি দিয়ে যায়। ধারণা করছি সেই লোকই ভাড়াটিয়ে সন্ত্রাসী দিয়ে হামলা করিয়েছে।

মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিনুল হক বলেন, এ ঘটনায় পরিবার থেকে অভিযোগ করা হয়নি। তবে আমরা জানতে পেরেছি আর্থিক লেনদেনের জেরে এঘটনা ঘটে থাকতে পারে ।

(একে/এসপি/সেপ্টেম্বর ২৪, ২০২১)