শিমুল সাহা, লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে ৪ বছরের শিশু সন্তান আয়ানকে জবাই করে হত্যার পর আত্মহত্যার চেষ্টা চালিয়েছে মা। এ ঘটনায় অভিযুক্ত মা সাবিনা ইয়াসমিনকে আটক ও শিশুটির মরদেহ উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে পুলিশ। রবিবার মধ্যরাতে (১২.২০ মি.) সদর উপজেলার লাহারকান্দি গ্রামের হাফিজ খাঁর ভাড়া বাসায় এ ঘটনা ঘটে। নিহত শিশু আয়ান স্থানীয় তেওয়ারীগঞ্জ এলাকার সৌদি প্রবাসী আজগর রহমান আজীমের ছেলে।

পুলিশ ও স্বজনরা জানান, সৌদি প্রবাসী আজগর রহমানের স্ত্রী সাবিনা ও তার ৪ বছরের শিশু আয়ানসহ যৌথ পরিবার লক্ষ্মীপুর সদর উপজেলার লাহারকান্দি গ্রামের হাফিজ খাঁ এর বাড়ীতে বাসা ভাড়া নিয়ে বসবাস করে আসছে। সাম্প্রতিক সময়ে তাদের সংসারে আর্থিক সঙ্কট দেখা দেয়। স্বামী-স্ত্রীর সম্পর্কেও বিরোধ দেখা দেয়। ঘটনার দিন সন্ধ্যায় সাবিনার সঙ্গে তার স্বামী আজগরের মুঠোফোনে বাক বিতন্ডা হয়।

পরে পরিবারের সদস্যরা সাবিনাকে শান্তনা দেয়ার চেষ্টা করে। এরপর প্রতিদিনের মতো শিশু আয়ানকে নিয়ে নিজের শোয়ার রুমে গিয়ে দরজা বন্ধ করে দেয় সাবিনা। কিছুক্ষন পর রুমের ভেতর বিকট শব্দ শুনতে পেয়ে পরিবারের লোকজন শোর চিৎকার করে দ্রুত দরজা ভেঙ্গে ভেতরে গিয়ে দেখে সাবিনা সিলিং ফ্যানের সঙ্গে উড়না পেঁচিয়ে আত্মহত্যার চেষ্টা করছে। পাশে খাটের উপর শিশু আয়ানের জবাই করা মরদেহ ও তার পাশে হত্যাকান্ডে ব্যবহৃত ধারালো বটি পড়ে আছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে সাবিনাকে আটক করে। শিশুর মরদেহ উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

সদর থানার ওসি জসীম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পাবিারিক কলহের জের ধরে সন্তানকে হত্যা করেছে মা। শিশুর মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। মাকে আটক করে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(এস/এসপি/সেপ্টেম্বর ২৭, ২০২১)