এটিএম রাশেদুল ইসলাম, বগুড়া : বগুড়ায় লায়ন্স ক্লাব সেবা পক্ষ উপলক্ষে শনিবার (২ অক্টোবর) সকাল ১০টায় শহীদ মিনার পরিষ্কার পরিচ্ছন্ন, শতাধিক বৃক্ষ রোপণ ও ১৫০০ মাস্ক বিতরনের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করেন লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল, জেলা-৩১৫এ২, বাংলাদেশের জোন চেয়ারপার্সন লায়ন্স ক্লাব অব বগুড়া তন্ময়ের প্রেসিডেন্ট কবিরাজ তরুণ কুমার চক্রবর্ত্তী ।

মাননীয় লায়ন্স জেলা গভর্নর (২০২১-২০২২) জালাল আহমেদ পি.এম.জে.এফ প্রদত্ত সেবা স্লোগান হচ্ছে- “ভালোবাসি দেশকে, সেবা করি মানুষকে”। মহান মুক্তিযুদ্ধে যাঁদের আত্মত্যাগের বিনিময়ে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়েছে, অর্জিত হয়েছে আমাদের রাষ্ট্রভাষা বাংলা, তাঁদের প্রতি শ্রদ্ধা নিবেদনে এবারের স্লোগান।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, সেবা পক্ষ উপলক্ষে আয়োজিত এই মহৎ কর্মসূচির মাধ্যমে ভাষা শহীদদের আত্মত্যাগের ইতিহাস সম্পর্কে বিদ্যালয়ের শিক্ষার্থীদের জানার সুযোগ তৈরি করবে এবং দেশাত্মবোধে সমৃদ্ধ হয়ে আগামীর সুনাগরিক হিসেবে গড়ে উঠতে সহায়ক হবে। সেইসঙ্গে বাংলা ভাষার প্রতি যথাযথ মর্যাদা ও শুদ্ধভাবে প্রমিত বাংলা ভাষার ব্যবহার সম্পর্কে সচেতনতা তৈরি করবে। শহীদ মিনার-এর প্রতি যত্নশীল হতে অনুরোধ জানান।

তিনি আরো বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় বিশেষ করে বিশুদ্ধ অক্সিজেনের চাহিদা পূরণে আশেপাশের ফাঁকা জায়গায় গাছ লাগানোর গুরুত্ব তুলে ধরেন এবং করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মাস্ক ব্যবহারের অবশ্যিকতা তুলে ধরেন। সবশেষে তিনি সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে মাননীয় জেলা গভর্নরের জন্য দোয়া প্রার্থনা করে কর্মসূচির সমাপ্তি ঘোষনা করেন ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সেক্রেটারী লায়ন সুলতান মাসুদ রানা, ট্রেজারার লায়ন শ্যামল সাহা, ডাইরেক্টর লায়ন গোলাম রব্বানী এবং লিও জেলা ৩১৫এ২ বাংলাদেশ-এর রিজিয়ন চেয়ারপার্সন ক্লাবস রাজু আহমেদ দিপু, জোন চেয়ারপার্সন ক্লাবস লিও সাজেদুল হক, লিও ক্লাব অব বগুড়া তন্ময়ের সভাপতি লিও শয়ন খন্দকার, সহ-সভাপতি ও সেবা পক্ষ উদযাপন কমিটির সভাপতি লিও সাব্বির আহমেদ, সহ-সভাপতি লিও আল আমিন, সেক্রেটারী লিও আব্দুল্লাহ নোমান, ট্রেজারার লিও জিসান, লিও আল আমিন, লিও নাহিদসহ অন্যান্য লায়ন ও লিও বৃন্দ ।

(আর/এসপি/অক্টোবর ০৩, ২০২১)