আশজাদ রসুল সিরাজী, গাজীপুর : আসন্ন কাপাসিয়া ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে রাজাকার পুত্রকে আওয়ামী লীগের মনোনয়ন না দেবার দাবী জানিয়েছেন তৃণমূল নেতাকর্মীরা।

এ বিষয়ে একাধিক লিখিত অভিযোগকারী বলেন, নির্বাচনে স্বাধীনতা বিরোধী, রাজাকার, যুদ্ধাপরাধী ও শান্তি কমিটির সাধারণ সম্পাদকের পুত্র সাখাওয়াত হোসেন প্রধানকে চেয়ারম্যান পদে মনোনয়ন না দেওয়ার জন্য বঙ্গবন্ধুর আদর্শের আওয়ামী লীগের নেতাদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

তফসিল অনুযায়ী গাজীপুরের কাপাসিয়া উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১১ নভেম্বর। দ্বিতীয় ধাপের এই নির্বাচনে অন্যান্যদের সাথে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে রয়েছেন তুমুল বিতর্কীতরাও।

স্থানীয় জনসাধারণ ও দলীয় বিভিন্ন ব্যক্তি তাদের লিখিত অভিযোগে জানান, ৯নং কাপাসিয়া সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীর তালিকায় ১নং ক্রমিকে রয়েছেন বর্তমান চেয়ারম্যান শাখাওয়াত হোসেন। তাঁর পিতা সাহেব আলী প্রধান ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালীন কাপাসিয়া থানার শান্তি কমিটির সাধারণ সম্পাদক ছিলেন।

এব্যাপারে সাখাওয়াত হোসেনের সাথে তার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ প্রত্যাখ্যান করে বলেন, আমার বাবার নাম কোন গেজেটে কেউ দেখাতে পারবেন না। এসব আমার বিরুদ্ধে ষড়যন্ত্র ও অপপ্রচারের অংশ।
অপরদিকে লিখিত অভিযোগে দেখা যায়, এ বিষয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও দপ্তর সম্পাদক বরাবর লিখিত আবেদন করেছেন নাম প্রকাশে অনিচ্ছুক কিছু ব্যক্তি।

আবেদনে কাপাসিয়া উপজেলা যুব লীগের সভাপতি সাখাওয়াত হোসেন প্রধানের বিরুদ্ধে ভূমি দস্যুতা ও চাঁদাবাজির অভিযোগও করা হয়। এ ব্যাপারে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাখাওয়াত হোসেন বলেন, তাহলে আমার বিরুদ্ধে গত ৫ বছরে থানায় একটা মামলা তো দূরের কথা জিডিও কেন হয় নাই! আমি আওয়ামী লীগের ত্যাগী নেতা। ধাপে ধাপে এ পর্যায়ে আসছি। এসব অপপ্রচার এর বিরুদ্ধে আমি আইনের আশ্রয় নিবো।

অন্যদিকে এ বিষয়টি-সহ মনোনয়ন বাণিজ্যের অভিযোগে কাপাসিয়ার সংসদ সদস্যকে জড়িয়ে গত ৫ অক্টোবর একটি দৈনিকে প্রকাশিত সংবাদ নিয়ে এলাকায় চলছে তোলপাড়কান্ড।

(এস/এসপি/অক্টোবর ০৭, ২০২১)