ফরিদপুর প্রতিনিধি : মানসিক ভারসাম্যহীন মহিলার নাম রিক্তা রানী মালো (৩২)। ভাঙ্গা উপজেলার ঘারুয়া ইউনিয়ন পরিষদে তাহার বসবাস।

গত কিছুদিন আগে পায়ে কেটে যায় সেখানে থেকে ইনফেকশন হওয়ায় এখন আর হাঁটতে পারেন না, সেই সঙ্গে পচন ধরেছে পায়ে।

এই বিষয়ে সেখ মাসুদ রানা নামে এক ব্যক্তি বলেন, হঠাৎ ইউনিয়ন পরিষদে কাজের উদ্দেশ্যে এক মহিলার কান্নার আত্মচিৎকার শোনে এগিয়ে গিয়ে দেখি পা ধরে রিক্তা (৩২) নামে মহিলা কান্না কাটাকাটি করতেছে । তখন আমি তাহাকে জিঙ্গেস করলাম আপনার কি হয়েছে ? তখন সে উত্তর দিলো আমার পায়ে ক্যান্সার হয়েছে দাদা। এর পরে আমি ঐ মহিলার ভিডিও ধারনা করি। এখন তার চিকিৎসা করা না হলে পরিস্থিতি আরো ভয়াবহ রূপ ধারণ করবে। আমি বিত্তশালীদের কাছে আবেদন করবো যেন অতিদ্রুত রিক্তার চিকিৎসার ব্যবস্থা করেন।

এই বিষয়ে আরো খোঁজ খবর নিয়ে জানা যায়, রিক্তা রানী মালো মা বাবা অনেক আগেই পরলোক গমন করেন তার ভাই পরিবার সহ ভারতে থাকেন । রিক্তা রানী মালো এখানে তার মামা বাড়ি থাকেন। মানসিক ভারসাম্যহীন হওয়ার কারনে তিনি এখন স্থানীয় বাজার ও ঘারুয়া ইউনিয়ন পরিষদে থাকে।

এই বিষয়ে স্থানীয় সেখ মোঃ আশিকুর বলেন, রিক্তার অবস্থা চোখে দেখার মতো নয় খুবই বীভত্স । আমাদের সবার ইচ্ছে খুবই শীঘ্রই সরকার তাহার চিকিৎসা ব্যবস্থা করবে। রিক্তা আমাদের মাঝে আবার সুস্থ হয়ে ফিরে আসবে।

এই বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আজিম উদ্দিন বলেন, আমার বিষয়ে জানা ছিল না। এখন জানলাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাহার চিকিৎসার সকল ব্যবস্থা করা হবে।

(ডিসি/এসপি/অক্টোবর ০৭, ২০২১)