ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী : নোয়াখালী নারী উদ্যোক্তাদের সবচেয়ে বড় ফেসবুক গ্রুপ নোয়াখাইল্যা স্পারো'র আয়োজনে দিনব্যাপি অনুষ্ঠিত হয়ে গেলো গেট-টুগেদার অনুষ্ঠান।

শুক্রবার (০৮ অক্টোবর) নোয়াখালী মাইজদীতে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে এই গেট-টুগেদার অনুষ্ঠিত হয়েছে।

এতে নোয়াখালী জেলার ৭০ জন নারী উদ্যোক্তা অংশগ্রহণ করে। ফেসবুক গ্রুপ 'নোয়াখাইল্যা স্পারো' নোয়াখালীর নতুন নতুন উদ্যোক্তাদের নিয়ে কাজ করে থাকে। এই গ্রুপের সকল নারী মেম্বারগণ সেলার কোড পেয়ে গ্রুপে তাদের পণ্যগুলে পোস্ট করতে পারে। সেখান থেকে গ্রুপের গ্রাহক মেম্বারগণ পছন্দের পণ্য বা সেবাটি গ্রহন করে। গ্রুপটি তাদের ২য় বর্ষে পদার্পন উপলক্ষে উদ্যোক্তাদের নিয়ে এ আয়োজন করে।

সকাল ১২টায় কেক কাটার মাধ্যমে গেটটুগেদার অনুষ্ঠান শুরু হয়। দিনব্যাপী এই অনুষ্ঠানে, বালিশ খেলা,র্যাফেল ড্র,কুইজ প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিকেলে ০৫টায় প্রতিযোগিতায় অংশগ্রহনকারী
বিজয়ীদের হাতে পুরুষ্কার তুলেদেন নোয়াখাইল্যা স্পারো'র প্রতিষ্ঠাতা এ্যাডমিন শাহজাদী অফরোজ, মডারেটর মাহফুজা মাজিদ, মডারেটর আফরোজ রিহান,ম ডারেটর মুনতাহা আজমি ও সঞ্চালক জাসিয়া মীম।

এসময় উদ্যোক্তা ও নোয়াখাইল্যা স্পারো'র প্রতিষ্ঠাতা এ্যাডমিন শাহজাদি আফরোজ বলেন- নোয়াখাইল্যা স্পারো শুধুমাত্র নোয়াখালীর নারী উদ্যোক্তাদের নিয়ে কাজ করে, নোয়াখালীর যে সকল নারী হোমমেইড প্রোডাক্ট তৈরী করে কিংবা বিভিন্ন হাতের কাজে পারদর্শী ঘরের বাহিরে গিয়ে তাদের পণ্য বা সেবাটি সম্পর্কে বলার সুযোগ থাকেনা তাদেরকে তুলে ধরার জন্য আমাদের এই গ্রুপ। বর্তমানে আমাদের গ্রুপ মেম্বার তিরিশ হাজার। এই তিরিশ হাজার মেম্বার মিলে আমরা একটি সুবিশাল পরিবার। এই পরিববার নিয়ে বহুদুর যাওয়া আমাদের লক্ষ আছে। আপনারা আমাদের পাশে থাকবেন।

(এস/এসপি/অক্টোবর ০৮, ২০২১)