সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোণা) : জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলে ও জনপ্রতিনিধি হিসেবে নারীদের অগ্রাধিকার দিতে যে বক্তব্য দিয়েছেন, সে বক্তব্যকে স্বাগত জানিয়ে সমাজে নারী পুরুষের বৈষম্য দূর করতে চান শাহনাজ পারভীন। আর এজন্যই তিনি চান আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়ে নৌকার মাঝি হতে। 

শাহনাজ পারভীন কেন্দুয়া উপজেলার ৮ নং বলাইশিমুল ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হয়ে এক দিকে যেমন অবহেলিত নারী সমাজকে এগিয়ে নিতে ইউনিয়নের প্রতিটি গ্রামে গ্রামে ঘুরে ঘুরে কাজ করছেন। তেমনি বঞ্চিত অবহেলিত পুরুষ সমাজকেও সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

বাংলাদেশ যুব মহিলালীগ কেন্দুয়া উপজেলা শাখার সিনিয়র সহসভাপতি ছাড়াও তিনি জাতীয় তরুণ সংঘ ও মানবাধিকার নারী সমাজের সম্পাদক হিসেবে কাজ করছেন শাহনাজ। বীর মুক্তিযোদ্ধা ও কেন্দুয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের প্রাক্তন কমান্ডার গোলাম জিলানীর কন্যা শাহনাজ পারভীন। তিনি বলেন, মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে আমি যেমন গর্বিত তেমনি বঙ্গবন্ধুর বাংলাদেশে জন্ম গ্রহণ করেও গর্বিত। দুই সন্তানের জননী শাহনাজ পারভীনের স্বামী অবসরপ্রাপ্ত সেনা সদস্য মোঃ খায়রুল ইসলাম একজন সমাজসেবক। দুই সন্তানের মধ্যে ছেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ফাইনাল ইয়ারে অধ্যয়নরত এবং কন্যা বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য পরীক্ষা দিয়ে যাচ্ছে।

বলাইশিমুল ইউনিয়নের সরাপাড়া গ্রামের বাসিন্দা হলেও তিনি একাদশ জাতীয় সংসদের নির্বাচনের আগে নৌকার বিজয় নিশ্চিত করতে তার নিজ ইউনিয়ন সহ উপজেলার সর্বত্র নৌকার পক্ষে নারী সমাজকে জাগিয়ে তুলেছিলেন। যার ফলশ্রুতিতে বাংলাদেশ যুব মহিলালীগের সাধারন সম্পাদক অধ্যাপক অপু উকিল তার সাংগঠনিক কর্মদক্ষতার কারণে তাকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানানিয়েছেন।

বলাইশিমুল ইউনিয়নের বিভিন্ন শ্রেনীপেশার সচেতনমহলের কাছে জানতে চাইলে তারা বলেন, শাহানাজ পারভীন যেভাবে ঘরে ঘরে গিয়ে নৌকার পক্ষে নারী ও পুরুষকে জাগিয়ে তুলছেন, সেজন্য নৌকা মার্কার প্রার্থী হিসেবে তার অগ্রাধিকার দাবী রয়েছে।

শাহনাজ পারভীন বলেন, নৌকাই আমার ঠিকানা। নৌকার বিজয় নিশ্চিত করতে আমি প্রতিটি গ্রামে গ্রামে গিয়ে মানুষকে বুঝাচ্ছি, সরকারের উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরছি। বিশেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্র নায়ক থাকার কারণে মানুষ যে শান্তিতে বসবাস করছে এ কথাও জনগণের সামনে তুলে ধরছি। জনগণও একথা কৃতজ্ঞতার সঙ্গে স্বীকার করছেন।

তিনি বলেন, নৌকা যার আমি তার। নৌকা আমি পেলে অবশ্যই বিজয় নিশ্চিত হবে। আবার নৌকা আমি না পেলেও নৌকা মার্কার প্রার্থীর পক্ষেই কোমড় বেঁধে মাঠে কাজ করব। নৌকার বিজয় নিশ্চিত করব ইনশাআল্লাহ।

(এসবি/এসপি/অক্টোবর ০৮, ২০২১)