রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের রাজারহাটে প্রেমিকের আঘাতে অটোরিকশা থেকে পড়ে মেধাবী ছাত্রীর মৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। কিন্তু দীর্ঘদিনের পারিবারিক কলহের জের ধরে কৌশলে বেড়াতে নিয়ে গিয়ে অটোরিক্সা থেকে ফেলে দিয়ে হত্যা করেছে বলে দাবি করেছে ওই ছাত্রীর পরিবারের। ঘটনার পর থেকে ওই প্রেমিক গাঢাকা দিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, কুড়িগ্রামের রাজারহাট সদর ইউনিয়নের পলাশবাড়ী পাঠানপাড়া এলাকার তৈয়ব আলীর পলিটেকনিক পড়ুয়া মেয়ে তানিয়া আক্তার তুলিকে(১৯) গত ৩০ সেপ্টেম্বর দুপুর ১২ টার দিকে একই এলাকার সোহাগ নামের এক যুবক রাজারহাটে বেড়াতে নিয়ে যায়। ফেরার পথে টগরাইহাট নামক এলাকায় একপর্যায়ে দুজনের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে সোহাগ তুলিকে মারপিট করে এবং ব্যাটারীচালিত অটোরিক্সা থেকে টেনে পাঁকা রাস্তায় ফেলে দিয়ে পালিয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা তুলি আক্তারকে মারাত্মক আহত অবস্থায় কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করা করলে অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে এক সপ্তাহ চিকিৎসাধীন অবস্থায় ৭অক্টোবর তানিয়া আক্তার তুলির মৃত্যু হয় বলে রংপুর হাসপাতালের কর্তব্যরত ডাক্তার নিশ্চিত করেন।

নিহতের পিতা তৈয়ব আলী বাদী হয়ে রাজারহাট থানায় গত ৩অক্টোবর একটি হত্যাচেষ্টা এবং তুলিকে শারিরিকভাবে লাঞ্চিত করা সহ তার কাছ থেকে নগদটাকা ও গহনা কেড়ে নেয়ার বিষয়ে একটি মামলা দায়ের করেন। (মামলা নং ০২, ৩/১০/২০২১)।

শনিবার (৯অক্টোবর) তৈয়ব আলী জানান, পূর্ব শত্রুতার জের ধরে লম্পট সোহাগ আমার মেয়েকে হত্যা করেছে ।
তানিয়া আক্তার তুলির মা জানান, আমার মেয়ে আর কিছুদিন গেলে টেকনোলজি বিষয়ে পাশ করতো। শত্রুরা তার সে স্বপ্ন মুছে দিল। আমি হত্যাকারীর বিচার চাই।

এলাকাবাসী অনেকে বলেন, দুই পরিবারের মাঝে শত্রুতা থাকলেও তানিয়া আর সোহাগের মাঝে প্রেমের সম্পর্ক চলছিল।

এ ব্যাপারে স্থানীয় জনপ্রতিনিধি বলেন, এক সপ্তাহ আগে ওই দু’জন রাজারহাট উপজেলায় ঘুরতে যায়। সেখান থেকে ফেরার পথে কথা কাটাকাটির একপর্যায়ে টগরাইহাট এলাকায় প্রেমিক সোহাগ অটোরিকশা থেকে তুলিকে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দিয়ে পালিয়ে যায়।

রাজারহাট থানার ওসি (তদন্ত) প্রদীপ কুমার রায় বিষয়টি নিশ্চিত করে বলেন, তানিয়া আক্তারের বাবা এ ঘটনায় কয়েকদিন আগে একটি মামলা দায়ের করেছে। তানিয়া মারা যাওয়ার বিষয়টি তদন্ত করা হচ্ছে। পুলিশ আসামীকে ধরতে অভিযান ব্যাহত রেখেছে।

(পিএস/এসপি/অক্টোবর ০৯, ২০২১)