সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোণা) : বাংলাদেশ যুব মহিলালীগের সাধারন সম্পাদক ও পানকৌড়ি নিউজ পোর্টালের সম্পাদক সাবেক এম.পি অধ্যাপক অপু উকিল বলেছেন, যারা স্বাধীন বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে চায় তারা বাংলাদেশ তথা মহান মুক্তিযুদ্ধের প্রধান শত্রু।

বৃহস্পতিবার দুপুর থেকে সারা দিন আটপাড়া উপজেলার পূজা মন্ডপে গিয়ে সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দূর্গোৎসব উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা পৌঁেছ দেন। এসময় তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে যারা ঘোলা পানিতে মাছ শিকার করে দেশের ভাবমূর্তি নষ্ট করতে চায় তারা বাঙালী জাতির শত্রু, মানবতার শত্রু। তাদের কাজই হল দেশে বিশৃঙ্খলা ও অরাজক পরিস্থিতি সৃষ্টি করে ফায়দা লুটা। মহান মুক্তিযুদ্ধের এই বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার চেষ্টা করেও কোন লাভ হবে না।

তিনি বলেন, এই দেশের স্বাধীনতা আনতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ধর্মবর্ণ নির্বিশেষে সকল মানুষ মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেছেন। সুতরাং এই দেশ সবার। সকলে মিলে সবার ধর্মকর্ম স্বাধীন ভাবে পালন করবেন এটাই আওয়ামীলীগ এবং বর্তমান সরকার চায়।

(এসবি/এসপি/অক্টোবর ১৬, ২০২১)