স্টাফ রিপোর্টার : তৃতীয় ধাপেও হচ্ছেনা মৌলভীবাজার সদর উপজেলার ইউনিয়ন পরিষদ গুলোর নির্বাচন। কবে হচ্ছে নির্বাচন আপাদত দৃষ্টিতে তা জানা সম্ভব না হলেও সে ক্ষেত্রে থেমে নেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বীকারী সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের। ক্ষমতাসীন দল আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেতে যে যার মতো করে আগাম প্রস্তুতি নিচ্ছেন নির্বাচনের। বলা যায় দলীয় মনোনয়ন পেতে একধরনের নিরব প্রতিযোগিতা শুরু হয়েছে দলীয় প্রার্থীদের মধ্যে। দলীয় মনোনয়ন পেতে লবিংয়ে যে যত বেশি এগিয়ে, তাঁকে নিয়ে আলোচনা হচ্ছে বেশি সাধারণ ভোটারদের মধ্যে। 

মৌলভীবাজার সদর উপজেলার ১২নং গিয়াসনগর ইউপিতে আওয়ামীলীগ দলীয় নৌকা প্রতীকের মনোনয়ন পেতে বেশ কয়েকজন প্রার্থী বেশ সক্রিয়। তাদের মধ্যে মনোনয়ন পেতে আগ্রহী বর্তমান ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি প্রবীন আওয়ামীলীগ নেতা ছুরুক মিয়াও। তিনি মৌলভীবাজার সদর উপজেলার গোমড়া এলাকার বাসিন্দা। দীর্ঘদিন রাজনীতিতে সক্রিয় ভুমিকার পাশাপাশি নিজ এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বলিষ্ট ভুমিকা রাখাসহ সামাজিক বিভিন্ন কর্মকান্ডেও নানাভাবে সহায়তা করে আসছেন দলের সিনিয়র এই নেতা। রাজনীতির পাশাপাশি গ্রামীন এলাকার বিভিন্ন সালিশ বৈঠকেও সরব উপস্থিতি রয়েছে তাঁর।

এসব বিষয়কে সামনে রেখে ইতি মধ্যে তিনি নৌকার মনোনয়ন পেতে জোড় লবিংয়ের পাশাপাশি উঠান বৈঠক, বিলবোর্ড প্রচারণাসহ বিভিন্ন সামাজিক অনুষ্ঠানের মাধ্যমেও প্রার্থীতা জানান দিচ্ছেন নিয়মিত। যোগাযোগ রাখছেন তৃণমূলেও। তবে তাঁর সাফ কথা দলীয় প্রতীক নৌকার মনোনয়ন দল তাঁকে না দিলে তিনি নির্বাচন করবেন না। সেক্ষেত্রে দল যাকে মনোনয়ন দিবেন তিনি তাঁর পক্ষেই কাজ করবেন। তবে তাঁর বিশ্বাস দল যোগ্য প্রার্থী বিবেচনা করলে সেক্ষেত্রে সঠিক মূল্যায়ন আমাকেই করবেন।

এ বিষয়ে জানতে আওয়ামীলীগ নেতা ছুরুক মিয়ার সাথে কথা হলে তিনি বলেন, দলীয় প্রতীক নৌকার মনোনয়নে আমিই যোগ্য প্রার্থী বলে মনে করি। তৃণমূল আওয়ামীলীগের রাজনীতির সাথে সক্রিয় থাকার কারনে তৃণমূলের ভোটারদের সাথে রয়েছে আমার নিভির সম্পর্ক। তাদের চাপেই মূলত নির্বাচনে প্রার্থী হওয়ার ইচ্ছা আমার। আশা করি দলীয় নেতৃত্ব সেটি বিবেচনায় নিয়ে আমাকেই চুড়ান্ত মনোনয়ন দিবেন। তিনি আরও বলেন, এলাকায় থাকেন না কিংবা যোগাযোগ নেই তৃণমূলে এমন প্রার্থীকে দল মনোনয়ন দিলে ভোটের মাঠে তার ব্যাপক প্রভাব পড়ার সম্ভাবনা রয়েছে।

(একে/এসপি/অক্টোবর ১৬, ২০২১)