মোঃ ইমাম উদ্দিন সুমন, স্টাফ  রিপোর্টার : নোয়াখালীর হাতিয়ায় জায়গা জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় ২ নারীসহ ৫ জন আহত হয়।  আহতরা নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

ঘটনাটি ঘটে বৃহস্পতিবার (২১ অক্টোবর) হাতিয়া উপজেলার চানন্দী ইউনিয়নের পূর্ব আদর্শ গ্রামের ডুবাইওয়ালা হোসেন এর বাড়িতে।

আহতরা হলেন, পূর্ব আদর্শ গ্রামের মৃত ইব্রাহিমের স্ত্রী রহিমা(৪৫) পুত্র মিরাজ(২১), একই গ্রামের আবুল কালাম (৫৫) এবং তার স্ত্রী মাহিনুর বেগম(৪৫), হোসেন ডুবাইওয়ালা ওরফের হোসেন এর পুত্র রুবেল (১৯)।

ভুক্তভোগী রুবেল জানান, তার বাবা হোসেন ওমান প্রবাসী হওয়ার কারনে প্রতিবেশী একই গ্রামের সালা উদ্দিন মাঝির পুত্র কবির হোসেন দির্ঘদিন তার বসতবাড়ি দখলেের চেষ্টা করে যাচ্ছে নিজেই চলাচলের পথে কাঁটা দিয়ে তাদের দোষারোপ করে এবং বাড়ি ঘর রেখে চলে যাওয়ার হুমকি দেন। প্রতিবাদ করলে পূর্ব আদর্শ গ্রামের কবির। মাঝি ও তার পুত্র শাকিল (২০), সালাহ উদ্দিন এর পুত্র আলমগীর(২০), আলম (২৮), ইসমাইল (৪১), মৃত কালু মাঝির পুত্র মাঈন উদ্দিন(৩৮), খায়ের মাঝির পুত্র রাহমান (২৪) পূর্বপরিকল্পিত ভাবে দেশীয় অস্ত্রসস্ত্রসহ ভুক্তভোগীদের ওপর অতর্কিত হামলা করে এবং রহিমা ও মাহিনুর এর মাথা ফাটিয়ে দেয় এবং হাত ভেঙ্গে দেয়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরণ করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কবির মাঝি দির্ঘদিন ধরে হোসেন মিয়ার পরিবারের জায়গাজমি দখলের চেষ্টা করে আসছে, ব্যার্থ হয়ে আজ ওমান প্রবাসী হোসেনের পরিবারের ওপর হামলা করে। তারা এখনো অহতদের হুমকি ধমকি প্রদান করছে।

হাতিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বলেন ঘটনার বিষয়ে আমি কিছু শুনিনি তবে কেউ লিখিত অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

(আইইউএস/এএস/অক্টোবর ২১, ২০২১)