লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে বিভিন্ন মসজিদের ইমাম, আলেম হিন্দু ও খ্রিষ্টান সম্প্রদায়ের নেতৃবৃন্দের সঙ্গে জেলা প্রশাসনের উদ্যোগে শান্তি ও সম্প্রীতি সভা অনুষ্ঠিত হয়।

বৃহষ্পতিবার বিকাল ৩ টায় জেলা প্রশাসকের হল রুমে এই সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ তৌহিদুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক আনোয়ার হোসেন আকন্দ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান পিপিএম (সেবা)

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ইসলামিক ফাউণ্ডেশনের উপ-পরিচালক আশিকুজ্জামান, জেলা ইমাম সমিতি,জেলা পূজা উদযাপন পরিষদ, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

মতবিনিময় সভায় বক্তারা বলেন, দাঙ্গা, ফেসাদ ইসলাম কখনও সমর্থন করে না। মুসলিম সংখ্যা গরিষ্ঠ দেশে সংখ্যা লঘু সম্প্রদায় আমানত স্বরূপ। তাদের জান মালের সুরক্ষা করা আমাদের ইমানী দায়িত্ব। তারা আরো বলেন, কোন কিছু না বুঝে, না যাচাই করে তা প্রচার করাও ইসলাম সমর্থন করে না। তাই সবাইকে সতর্ক থাকতে হবে যেন ধর্ম নিয়ে কোন রকম বাড়াবাড়ি না হয়। কোন কিছু সত্য মিথ্যে যাচাই না করে গুজব না ছড়ানোর জন্য সকলকে আহ্বান জানান।

(এসএস/এএস/অক্টোবর ২১, ২০২১)