এ কে আজাদ, রাজবাড়ী : রাজবাড়ীতে মেইল ট্রেনে দুর্বৃত্তদের ছোড়া ঢিলে কৃষ্ণ কুমার কর্মকার (২৮) নামের এক যুবক আহত হয়েছেন। তিনি মেহেরপুর জেলার আমঝুপি গ্রামের মৃত্যুঞ্জয় কর্মকারের ছেলে ও পেশায় সোনা ব্যবসায়ী।

শুক্রবার (২২ অক্টোবর) দুপুরে গোয়ালন্দ বাজার ও পাঁচুরিয়ার মাঝামাঝি স্থানে এ ঘটনা ঘটে।

কৃষ্ণ কর্মকার জানান, তিনি ঢাকা থেকে চুয়াডাঙ্গা যাচ্ছিলেন। ট্রেনে গেটের পাশে তিনি এক সহকর্মীর সঙ্গে বসে ছিলেন। গোয়ালন্দ বাজার পার হওয়ার পর পাঁচুরিয়া পৌঁছানোর আগে ট্রেনের গেটে একটি পাথর ছোঁড়া হয়। এতে তিনি চোখে আঘাত পান।

এ সময় চোখে খুব জ্বালাপোড়া ও ব্যথা করতে থাকে। পুরো চোখ লাল হয়ে যায়। ট্রেনটি রাজবাড়ী রেলস্টেশনে পৌঁছানোর পর তিনি ট্রেন থেকে নেমে রাজবাড়ী সদর হাসপাতালে যান। পরে তিনি বিষয়টি রাজবাড়ী রেলওয়ের স্টেশনমাস্টার ও রেলওয়ে থানাকে অবহিত করেন।

কৃষ্ণ কর্মকার বলেন, ‘চিকিৎসক চোখে চশমা পরতে বলেছেন। চোখ রোদ ও ধুলাবালু থেকে মুক্ত রাখতে বলেছেন। কিন্তু এখনো চোখে ঝাপসা দেখছি। চোখ থেকে লাল ভাব যাচ্ছে না।’

রাজবাড়ী রেলওয়ের স্টেশনমাস্টার তন্ময় কুমার বিশ্বাস বলেন, গোয়ালন্দ ঘাট থেকে ছেড়ে আসা পোড়াদহগামী একটি মেইল ট্রেনে এ ঘটনা ঘটেছে। ভুক্তভোগীর কাছ থেকে বিষয়টি জানার পর রেলওয়ের থানাকে বিষয়টি অবহিত করতে বলা হয়েছে। রাজবাড়ীর অংশে সাধারণত কেউ ট্রেনে পাথর ছোড়ে না। তবে ফরিদপুরের তালমা, পুকুরিয়া এলাকায় ট্রেনে পাথর ছোঁড়া হয়। এ বিষয়ে ওই এলাকায় একাধিকবার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্যসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে সচেতনতামূলক সভা করা হয়েছে। ওই এলাকার মানুষ এখন সচেতন হয়েছে।

(একেএ/এএস/অক্টোবর ২২, ২০২১)