গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি : অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ৩য় ধাপে আসন্ন গলাচিপা পৌরসভা নির্বাচনে দ্বিতীয় বারের মতো নৌকার মাঝি হলেন আহসানুল হক তুহিন (বর্তমান মেয়র)। তিনি গলাচিপা পৌরসভার তিন বারের সফল প্রয়াত মেয়র হাজী আব্দুল ওহাব খলিফার ছেলে ও গলাচিপা উপজেলা আওয়ামী লীগের সদস্য।

উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাতে আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচানের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক আহসানুর হক তুহিনকে গলাচিপা পৌরসভার আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে মনোনিত করা হয়। এ বিষয়ে শুক্রবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে নামের তালিকা প্রকাশ করা হয়।

এর আগে, গত ১৬ অক্টোবর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের উপস্থিতিতে কাউন্সিলরদের গোপন ভোটের মাধ্যমে কাউন্সিল অনুষ্ঠিত হয়। এতে উপজেলা ও জেলার নেতৃবৃন্দের সুপারিশ শেষে তিন জনের নামের তালিকা কেন্দ্র পাঠানো হয়। কাউন্সিলে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোফাজ্জেল হোসেন মাসুদ ৩৭, উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বর্তমান মেয়র আহসানুল হক তুহিন ২১, কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক মু. মামুন আজাদ ১১ ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবিদ হোসেন রুবেল ২ ভোট পেয়েছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ৩য় ধাপে গলাচিপা পৌরসভার নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২ নভেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ৪ নভেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১১ নভেম্বর এবং ভোটগ্রহণ হবে আগামী ২৮ নভেম্বর।

(এসডি/এসপি/অক্টোবর ২৩, ২০২১)