দীপক চন্দ্র পাল, ধামরাই (ঢাকা) : দেশের বিভিন্ন স্থানে হিন্দুদের প্রতিমা ভাংচুর,বাড়িতে, ব্যবসা প্রতিষ্ঠানে হামলা লুটপাট, অগ্নিসংযোগ ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের প্রতিবাদে শনিবার দেশব্যাপী কর্মসুচির ধারাবাহিকতায় ধামরাইয়ে হিন্দু -বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ, বিশ্ব হিন্দু পরিষদ ব্রাক্ষন পরিষদ সহ বিভিন্ন হিন্দু সংগঠনের পক্ষ থেকে সকাল ১১ টা থেকে দুপুর পর্যন্ত অবস্থান ধর্মঘট প্রতিবাদ সভা, বিক্ষোভ মিছিল ও সভা করেছে।

বক্তারা অবিলম্বে সকল দোষীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে তাদের ফাসির দাবী করেছে। সকাল থেকেই বিভিন্ন সংগঠনের নেতা বর্মী ও সকল শ্রেণী পেশার হিন্দু সম্প্রদায়ের মানুষ অবস্থান ধর্মঘট প্রতিবাদ সভা, বিক্ষোভ মিছিল ও সভা করেছে।

ধামরাই মাধব বাড়ি ঘাট থেকে বিশ্ব হিন্দু পরিষদ ,ব্রাক্ষন পরিষদ সহ বিভিন্ন হিন্দু সংগঠনের পক্ষ থেকে বিক্ষোভ মিছিল বের করে উপজেলা চত্তরে এসে শেষ করে। সেখানে মুক্ত মঞ্চে প্রতিবাদ সভা করে।

বক্তব্য রাখেন কারু শিল্পী ও হিন্দু নেতা সুকান্ত বণিক. বিশ্ব হিন্দু পরিষদে ধামরাই উপজেলা শাখার সভাপতি হারাধন চক্রবর্তী, হিন্দু মহাজোটের ঢাকা জেলা কমিটির সহ সভাপতি খগেশ রাজবংশী,রঞ্জিত পাল,সুব্রত পাল সন্তোন বণিক নারায়ন আর্চার্যসহ অনেকে।

রথখোলায় ধামরাইয়ে হিন্দু -বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ কমিটির আয়োজনে অবস্থান ধর্মঘট.প্রতিবাদ সভার সভাপতি অজিত চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্্য রাখেন নন্দ হোপাল সেন সহ অনেকে।

কারু শিল্পী ও হিন্দু নেতা সুকান্ত বণিক বলেন-বিগত সময়ে নাসির নগর সহ দেশের বিভিন্ন স্থানে হামলার ঘটনায় বিচার হয় নাই।বিচার হবেনা এই ঘটনারও কিছু দিন হৈ চৈই করবে। অষ্টমী পুজার সময় যে ঘটনা ঘটলো তার ফল শ্রুতিতে যে সারা বাংলাদেশে অথ্যাচার নির্যাতন হলো আমাদের ভাইয়েরা মারা গেলো এর এক সময় দেখবেন ঠান্ডা হয়ে যাবে, বিচার হবে না।কারন বাংলাদেশের হিন্দুরা তেমন প্রতিবাদ করেন না। আপনারা প্রতিজ্ঞা করেন ,আজ থেকে যে কোনো অন্যায় অত্যার হলে আপনার রাস্তায় নামবেন । কোনো শক্তির মাথা নত করবো না। আমি ও প্রত্যেক হিন্দু এই রাষ্ট্রের নাগরিক। এই রাষ্ট্র নিরাপত্তা দিতে হবে। বার বার ব্যর্থতার পরিচয় দিলে রাষ্ট্রের জন্য কলংক হবে। আর শিয়াল শকুনেরা ভর করবে। ২৭ পার্সেন হিন্দু থেকে আজ ৭ পার্সেনে নেমে এসেছে।এরা একটা প্ল্যান করছে মাঝে মধ্যে একটা করে ঝাকুনি দেবে, কিছু হিন্দু এদেশ থেকে চলে যাবে ,তার সম্পতি ব্যবসা বাণিজ্য এরা দখল করে নিবে।

হিন্দু মহাজোটের ঢাকা জেলা কমিটির সহ সভাপতি খগেশ রাজবংশী বলেন যে ভাবে হিন্দুদের উপর নির্যাতন হয়েছে, বাড়ি ঘর ভাংচুর করেছে ৭১ কেও হার মানায়। বর্তমান সরকারের কাছে আমার একটাই দাবী, সরকার যদি অভয় নগর, নাসির নগর ও সুনাম গঞ্জের ঘটনায় সত্যিকারের বিচার করতো আজ ঘটনা ঘটতো না।যে হেতু স্বাধীনতার স্বপক্ষের সরকার। আপনাদের কাছে আমাদের দাবী এই বিচার যেনো শক্ত হাতে দমন করুন।

(ডিসিপি/এসপি/অক্টোবর ২৩, ২০২১)