রবিউল ইসলাম, গাইবান্ধা : গাইবান্ধার গোবিন্দগঞ্জ নেসকো’র বিদ্যুৎ সরবরাহে দায়িত্বহীনতায় সীমাহীন দুর্ভোগে পলাশবাড়ীর ঝাপড়, দেবীপুর এবং গোবিন্দগঞ্জের অভিরামপুর গ্রামের হাজারো মানুষ।

এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে ২২ অক্টোবর শুক্রবার সরেজমিনে দেখা যায়, গোবিন্দগঞ্জের অভিরামপুর হতে বৈদ্যুতিক খুঁটি ছাড়াই ৪৪০ ভোল্টের দুটি তারের মাধ্যমে এ এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে দীর্ঘ ৫ বছর যাবৎ। বিভিন্ন গাছ, বাঁশঝাড়, পুকুর, কলাগাছ, সুপারির গাছ ও কাঁঠাল গাছের সাথে তার বেঁধে দিয়ে বিদ্যুৎ সরবরাহ করা হয় এই তিন গ্রামে। যার ফলে প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা। ইতিমধ্যে গবাদিপশু, শিশু এবং যুবক সহ বেশ কয়েকজন বিদ্যুতের শক খেয়ে আহত হয়েছেন। নেই কোন সংস্কার। পল্লী বিদ্যুৎ এবং নেসকো উভয় বিদ্যুতের অবস্থান এ গ্রামে। খুঁটি ছাড়াই ৪৪০ ভোল্টের তার টানা হয়েছে প্রায় ৩ কিলোমিটার এলাকা জুড়ে। অবস্থা দৃষ্টে মনে হয় দেখেও যেন দেখার কেউ নেই। এ অবস্থায় থাকলে যেকোন সময় বড় ধরনের দূর্ঘটনার আশংকা রয়েছে এমনটাই জানালেন গ্রামবাসী।

এ ব্যাপারে ২নং হোসেনপুর ইউপি চেয়ারম্যান তৌফিকুল আমিন মন্ডলের সাথে কথা বললে তিনি জানান, আমি এলাকাবাসীর এমন জন দুর্ভোগের বিষয়ে শুনে গোবিন্দগঞ্জ নেসকো’র অফিসে লিখিত অভিযোগপত্র দিয়েছি।

(আর/এসপি/অক্টোবর ২৩, ২০২১)