নওগাঁ প্রতিনিধি : নওগাঁর ধামইরহাটে দুই আদিবাসী তরুণীকে অপহরণ করে  ধর্ষণ চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার আড়ানগর ইউনিয়নের ফুলবন গ্রামে। অপহৃতা ২ তরুণীর মধ্যে একজনের খোঁজ মিললেও অপর জনের খোঁজ মেলেনি। এ ব্যাপারে ধামইরহাট থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগের প্রেক্ষিতে থানা পুলিশ ঘটনার মূলহোতা জামাল হোসেনকে আটক করে আদালতে সোপর্দ করেছে। 

পুলিশ জানায়, উপজেলার আড়ানগর ইউনিয়নের ফুলবন গ্রামে মৃত অনিল পাহানের কিশোরী মেয়ে বাসন্তী পাহান (১৩) গত ২১ অক্টোবর বৃহস্পতিবার সন্ধ্যার দিকে তার প্রতিবেশী বোন শিল্পী পাহান (১৮ কে নিয়ে বাড়ির পার্শে প্রাকৃতির ডাকে সাড়া দিতে কলা বাগানে যায়। কলা বাগান থেকে বাড়িতে ফেরার পথে দুইটি মোটর সাইকেলে আসা মো.জামাল হোসেন (৩৫)সহ অজ্ঞাতনামা তিন জন যুবক তাদের পথরোধ করে। এক পর্যায়ে জোর করে দুই তরুনীকে মোটর সাইকেলে উঠিয়ে গ্রামের দক্ষিণ দিক শিমুলিয়া হয়ে নজিপুর বাসষ্ট্যান্ডে নিয়ে একটি ঘরে আবদ্ধ রাখে। ওই দিন রাতে শিল্পী পাহানকে ঢাকাগামী একটি বাসে উঠিয়ে দেয় অপহরণকারীরা।

এদিকে বাসন্তী পাহান নিজ বাড়িতে ফেরার জন্য জামাল হোসেনের কাছে মিনতি জানায়। এক পর্যায়ে জামাল হোসেন বাসন্তীকে বাড়িতে পৌঁছে দেয়ার কথা বলে মোটর সাইকেলে উঠিয়ে নিয়ে বাড়ির পার্শে একটি আম বাগানে নিয়ে গিয়ে জোর পূর্বক ধর্ষণের চেষ্টা চালায়। ওই তরুনীর চিৎকারে এলাকাবাসী এগিয়ে আসলে লম্পট জামাল হোসেন পালিয়ে যায়। জামাল হোসেন জেলার পত্নীতলা উপজেলার আমাইড় ইউনিয়নের চকভবানী (নওপাড়া) গ্রামের মৃত নদের চাঁদের ছেলে। এব্যাপার শনিবার বাসন্তী পাহানের চাচা সুশিল পাহান বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এ ব্যাপারে ধামইরহাট থানার অফিসার ইনচার্জ কেএম রাকিবুল হুদা জনকন্ঠকে বলেন, এ ব্যাপারে কিশোরী বাসন্তীর চাচা বাদী থানায় একটি এজাহার দায়ের করেছেন। পুলিশ অভিযান চালিয়ে ঘটনার মূলহোতা জামাল হোসেনকে গ্রেফতার করেছে। অপর ভিকটিমকে উদ্ধার ও অপহরনকারী দলের অন্যদের গ্রেফতারে জোর পুলিশী তৎপরতা চলছে।

(বিএস/এসপি/অক্টোবর ২৪, ২০২১)