গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি : ব্রিজ না থাকায় গলাচিপা উপজেলার চিকনিকান্দি ইউনিয়নের বিল কচুয়া বাজারসংলগ্ন ৮টি গ্রামের মানুষের যাতায়াতে দুর্ভোগ পোহাতে হচ্ছে। জীবনের ঝুঁকি নিয়ে ২০০ ফুট বাঁশের সাঁকো দিয়ে যোগাযোগ রক্ষা করতে হচ্ছে এলাকার মানুষদের। বিশেষ করে প্রাথমিক বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীরা বই-খাতা হাতে সাঁকো পার হতে গিয়ে ঝুঁকির মধ্যে পড়ে।

এলাকার কার্তিক চন্দ্র শীল, সেলিম খান ও খোকন সিকদার জানান, এ খালে ব্রিজ নির্মাণের দাবি বহু দিনের। কিন্তু আজ পর্যন্ত ব্রিজ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়নি।

স্থানীয় ইউপি চেয়ারম্যান সাজ্জাদ হোসেন রিয়াদ জানান, এ খালে ব্রিজ নির্মাণ এলাকাবাসীর প্রাণের দাবি। এলাকার সংসদ সদস্য এসএম শাহজাদা ও উপজেলা প্রশাসনের কাছে ব্রিজটি দ্রুত নির্মাণের ব্যবস্থা গ্রহণের আবেদন করা হয়েছে।

এ বিষয়ে কালারাজা হাট হোসাইনিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মু. মিজানুর রহমান বলেন, এ ব্রিজটি নির্মিত হলে এলাকাবাসীসহ স্কুল, মাদ্রাসা ও কলেজের শিক্ষার্থীরা নির্বিঘ্নে যাতায়াত করতে পারবে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানে।

এলজিইডির উপজেলা প্রকৌশলী জাহাঙ্গীর আলম জানান, সরেজমিন পরিদর্শন করে সেখানে গার্ডার বা আরসিসি ফুট ওভার ব্রিজ নির্মাণের পদক্ষেপ নেওয়া হবে।

(এসডি/এসপি/অক্টোবর ২৪, ২০২১)