বিনোদন ডেস্ক : ময়মনসিংহ নগরীর গলগন্ডা এলাকায় মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন বরেণ্য অভিনেতা মাহমুদ সাজ্জাদ।

সোমবার (২৫ অক্টোবর) বাদ মাগরিব গলগন্ডা কাজী বাড়ি পুরাতন জামে মসজিদে জানাজা শেষে গলগন্ডা কবরস্থানে তাকে দাফন করা হয়।

জানাজার আগে মরহুমের ছোট ভাই সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ ও আরেক ভাই নাট্যব্যক্তিত্ব ম হামিদ উপস্থিত সবার উদ্দেশে ভাইয়ের আত্মার মাগফিরাত কামনায় দোয়া প্রার্থনা করে বক্তব্য দেন।

জানাজায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. মোস্তাফিজুর রহমান, ময়মনসিংহের জেলা প্রশাসক মো. এনামুল হক, মসিক মেয়র ইকরামুল হক টিটু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, মুক্তাগাছা পৌরসভার মেয়র মো. বিল্লাল হোসেন সরকারসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী, জনপ্রতিনিধি ও নানা শ্রেণিপেশার মানুষ অংশ নেন।

রবিবার (২৪ অক্টোবর) রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বরেণ্য এই অভিনেতা শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। গত ১ সেপ্টেম্বর করোনা পরবর্তী জটিলতায় শারীরিক অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

মাহমুদ সাজ্জাদ কলেজ জীবন থেকেই মঞ্চনাটকে যুক্ত ছিলেন। তিনি অভিনয় করেছেন লেট দেয়ার বি লাইট, স্পার্টাকাস, জনকসহ বেশকিছু নাটকে।

নিয়মিত টিভি নাটকেও অভিনয় করেছেন মাহমুদ সাজ্জাদ। তার অভিনীত প্রথম ধারাবাহিক নাটক ‘সকাল সন্ধ্যা’। জহির রায়হানের ‘সংসার’, খান আতাউর রহমানের ‘ঝড়ের পাখি’, ‘আপন পর’সহ বেশ কয়েকটি চলচ্চিত্রেও অভিনয় করেন তিনি।

(ওএস/এএস/অক্টোবর ২৫, ২০২১)