দিলীপ চন্দ, ফরিদপুর : দেশব্যাপী পরিকল্পিত সাম্প্রদায়িক সন্ত্রাসে জড়িতদের দ্রুত বিচার ও শাস্তি দাবি , মুক্তিযুদ্ধের চেতনায় ভাস্বর বঙ্গবন্ধুর সংবিধান ফিরিয়ে আনা, মওদুদীবাদ ও ওজাহিবাদ, ধর্মের নামে রাজনীতি অবিলম্বে বন্ধ করা, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের লক্ষ্যে অবিলম্বে সুরক্ষা আইন প্রদান করার দাবি জানিয়ে ঘাতক দালাল নির্মূল কমিটির ফরিদপুরের উদ্যোগে দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে এক মানববন্ধন আজ সকাল সাড়ে দশটায় ফরিদপুর প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হয়।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন নূর মোহাম্মদ বাবুল, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মিজানুর রহমান মানিক, শিক্ষাবিদ অধ্যাপক আলতাফ হোসেন, গণ আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মানিক মজুমদার, সাংবাদিক পান্না বালা, উদীচীর সভাপতি আলতাফ হোসেন, ফরিদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও ঘাতক দালাল নির্মূল কমিটি ফরিদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মশিউর রহমান খোকন, অনুষ্ঠান সঞ্চালনা করেন ফরিদপুর জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য সৈয়দ আলী আশরাফ পিয়ার।

সভায় বক্তারা বলেন অবিলম্বে ৭২ এর সংবিধান ফিরিয়ে আনা জরুরি। তাহলে দেশে কোন সাম্প্রদায়িক অশান্তি থাকবে না।

তারা বলেন, এই ঘটনাকে কেন্দ্র করে আবারো জজ মিয়া নাটক শুরু হয়েছে। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ এদেশের মানুষ তার নিজ নিজ ধর্ম পালন করবে। অথচ সংখ্যালঘু সম্প্রদায়ের উপর যে ধরনের ঘটনা ঘটছে তা নিঃসন্দেহে নিন্দনীয়।

তারা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। একই সাথে এই ঘটনায় জড়িত সবাইকে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

(ডিসি/এসপি/অক্টোবর ২৬, ২০২১)