মৌলভীবাজার প্রতিনিধি : নিজের দ্বিতীয় স্ত্রীর করা নারী নির্যাতনের মামলায় মৌলভীবাজার সদর ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালের নাক, কান ও গলা রোগ বিষেশজ্ঞ জ্যেষ্ঠ চিকিৎসক ও সার্জন ডা: এনামুল হক’কে গ্রেফতার করা হয়েছে। 

গত ২৪ অক্টোবর দুপুরের দিকে র‌্যাব-৯ ঢাকা থেকে তাকে গ্রেফতার করে বলে জানা যায় । গ্রেফতারের পর মৌলভীবাজার মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হলে পরবর্তীতে পুলিশ তাকে আদালতের মাধ্যমে জেল হজতে প্রেরণ করেন।

সূত্রে জানা যায়, ইমানা ইসমাত আরা নামে এক নারীর সাথে পরিচয় হয় ডা: এনামুল হকের। পরিচয়ের পর এক পর্যায়ে ওই নারীকে এনামুল হক বিয়ে করেন। ইমানা ইসমাত আরা ডা: এনামুল হকের দ্বিতীয় স্ত্রী। বিয়ের পরে ওই নারী যৌতুকের অভিযোগ এনে ডা: এনামুল হকের বিরুদ্ধে মৌলভীবাজার মডেল থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় ডা: এনামুল হকের ভাইকেও আসামি করা হয়।

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরের দিকে বিষয়টি নিশ্চিত করে মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিনুল হক জানান, দুদিন আগে ডা: এনামুল হক এর বিরুদ্ধে তাঁর স্ত্রী মৌলভীবাজার মডেল থানায় একটি মামলা করেছেন। ওই মামলায় তার ভাইকেও আসামি করা হয়।
তিনি বলেন, মূলত তাঁকে র‌্যাব-৯ গ্রেফতার করে আমাদের কাছে হস্তান্তর করা হলে পরবর্তীতে আমরা তাঁকে কারাগারে পাঠাই।

মৌলভীবাজার সদর ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: কে এম হুমায়ুন কবির বলেন, আমি শুনেছি স্ত্রীর দায়ের করা একটি পারিবারিক মামলায় ডা: এনামুল হক ঢাকায় গ্রেফতার হয়েছেন। গত বুধবার আমার সাথে দেখা করে তিনি হাসপাতাল থেকে এক সপ্তাহের ছুটি নিয়েছেন,সম্ভবত ওই মামলা সংক্রান্ত কাজে ঢাকা যেতেই ছুটি নেন তিনি । তবে এর আগেও ব্যক্তিগত কারন দেখিয়ে ১০ দিনের ছুটি নেন বলে জানান তিনি।

(একে/এসপি/অক্টোবর ২৬, ২০২১)