জামালপুর প্রতিনিধি : জামালপুরে স্ত্রীর দায়েরকৃত নারী নির্যাতনের মামলায় স্বামী মো. মজিবুর রহমানের ৭ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে ওই স্বামীর ২৫ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে তিনমাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (৩ নভেম্বর) দুপুরে জামালপুর জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিজ্ঞ বিচারক মুহাম্মদ রফিকুল ইসলাম এ দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত মুজিবুর রহমান জামালপুর সদর উপজেলার চর গজারিয়া গ্রামের মৃত চান মিয়ার ছেলে।

আদালত ও মামলা সূত্র জানায়, মুজিবুর রহমানের সাথে প্রায় ১২ বছর আগে এক লাখ টাকা যৌতুকের বিনিময়ে জামালপুর সদর উপজেলার চর গজারিয়া গ্রামের মৃত বায়তুল্লাহ বেপারীর মেয়ে মোছা. জেসমিনের বিয়ে হয়। বিয়ের পর থেকেই স্বামী মুজিবুর রহমান আরও একলাখ টাকা যৌতুকের দাবিতে স্ত্রী জেসমিনকে শারিরীক ও মানসিক নির্যাতন করে আসছিলেন। এক পর্যায়ে ২০১৭ সালে ২ জুলাই বিকেলে মুজিবুর তার স্ত্রীকে বেধড়ক মারধর করলে স্ত্রী জেসমিন বাদী হয়ে স্বামী, স্বামীর তিন ভাই ও মায়ের বিরুদ্ধে জামালপুর সদর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

বিজ্ঞ আদালত দীর্ঘ শুনানি ও সাক্ষীদের সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে বুধবার দুপুরে মামলার ১ নম্বর আসামি মুজিবুর রহমানকে ৭ বছরের সশ্রম কারাদণ্ড ও ২৫ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে তিনমাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। মামলার অপর চার আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়।

বাদীপক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট আকরাম হোসেন ও আসামীপক্ষে ছিলেন এডভোকেট এনায়েত হোসেন হিটলার।

বাদীপক্ষের আইনজীবী এডভোকেট আকরাম হোসেন রায়ের বিষয়টি নিশ্চিত করে জানান, বিজ্ঞ বিচারক ১১ জন সাক্ষীর মধ্যে ৮ জনের সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে একজনের সাজা ও চারজনকে বেকসুর খালাস দিয়েছেন।

(আরআর/এএস/নভেম্বর ০৩, ২০২১)