সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোণা) : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে কেন্দুয়া উপজেলার ঐতিহ্যবাহী রোয়াইলবাড়ি আমতলা ইউনিয়নে নতুন মুখের পক্ষেই নৌকার জনমত সৃষ্টি হয়েছে। ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, ব্যবসায়ী, কৃষক, সাধারন ভোটার ও সকল শ্রেণি পেশার মানুষের মুখ থেকেই এ মতামত ওঠে আসে। তাদের মতে রোয়াইলবাড়ি ফাজিল মাদ্রাসায় কর্মচারী নিয়োগে অনিয়ম দূর্নিতির অভিযোগে এবং গত ইউপি নির্বাচনে আওয়ামীলীগের শির্ষপদে থেকেও নৌকার বিদ্রোহী প্রার্থীর সমর্থনে মাঠে বিশাল ভূমিকা পালন করায় সেই সম্ভাব্য প্রার্থীর পক্ষেই এবার নেতিবাচক মতামত দিয়েছেন অনেকেই। যদিও সম্ভাব্য ওই প্রার্থীর পক্ষে মতামত রয়েছে তার সংখ্যা গণনার দিক থেকে একেবারই কমবলে মন্তব্য করছেন সাধারন ভোটার ও সচেতন মহলের বৃহদাংশ। 

তারা বলছেন, নতুন মুখের প্রার্থী হলেই নৌকা মার্কায় ভোট হবে প্রাণের উচ্ছাসে। এরকম একটি পরিবেশই বিরাজ করছে রোয়াইলবাড়ি আমতলা ইউনিয়নে।

শনিবার সকাল থেকে সারাদিন রোয়াইলবাড়ি ইউনিয়নের বিভিন্ন হাটবাজার ও গ্রামে গ্রামে ঘুরে এমন মতামতই পাওয়া গেছে। নৌকা মার্কা পেতে সাম্ভাব্য প্রার্থীদের মধ্যে রয়েছেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান এডভোকেট নূরুল আলম, ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক বিশিষ্ট সমাজসেবক মোঃ লুৎফুর রহমান আকন্দ, নৌকা প্রতীক নিয়ে গত নির্বাচনে বিজীত প্রার্থী শেখ নাজমুল হক ও আওয়ামীলীগ নেতা বোরহান উদ্দিন। এদের মধ্যে প্রত্যেকেই নিজ নিজ কৌশলে প্রচার প্রচারনা চালিয়ে আসলেও মোঃ লুৎফুর রহমান আকন্দ ও শেখ নাজমুল হক প্রচার প্রচারনা ও জনমতের দিক থেকে শির্ষে অবস্থান করছে। ইউনিয়নের একটি বিশাল বড় গ্রামের নাম রাজনগর। এই গ্রামের আড়াই হাজারেরও উপরে ভোট রয়েছে। ওই গ্রামের অধিকাংশ লোকের মতামত তারা মরবে তবু রোয়াইলবাড়ি গ্রামের কোন প্রার্থীকে ভোট দেবেন না। গণসংযোগ প্রাক্কালে নিজ বাড়ির প্রাঙ্গনে পাওয়া যায় লুৎফুর রহমান আকন্দকে।

লুৎফুর রহমান বলেন, আমি দলের সিনিয়র নেতাদের দোয়া ও মতামত নিয়েই নির্বাচনী মাঠে নেমেছি। ঘরে ঘরে গিয়ে শুভেচ্ছা বিনিময় করছি, বিভিন্ন গ্রামে পথসভা উঠোন বৈঠক, মতবিনিময় করছি বিভিন্ন হাট বাজারে। আশা করছি, সার্বিক বিবেচনায় দল থেকে নৌকা প্রতীক আমাকেই দেবেন। তিনি বলেন, নৌকাই আমার ঠিকানা, নৌকা যার আমি তার। দল থেকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যদি আমাকে নৌকার মনোনয়ন দেন তবে আমি দলের প্রতি সারা জীবন কৃতজ্ঞ থাকব। আর যদি মনোনয়ন নাও পাই তবু নৌকার পক্ষেই মাঠে কোমড় বেধে কাজ করব।

(এসবি/এসপি/নভেম্বর ২৭, ২০২১)