গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ১০ টি ইউনিয়নে ১০ জন প্রার্থীকে মনোনয়ন দিয়েছে। তন্মধ্যে চেয়ারম্যান পদে একমাত্র নারী প্রার্থী মোছাঃ জাহানারা বেগম (৫৩)। তিনি উপজেলার অচিন্তপুর ইউনিয়ন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জাহানারা ছাড়াও ওই ইউনিয়নে চেয়ারম্যান পদে আরো ৭জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তবে নির্বাচনী মাঠে একজন নারী প্রার্থী হওয়ায় দলীয় নেতা-কর্মী এবং ভোটারদের মাঝে বাড়তি আগ্রহ সৃষ্টি হয়েছে তাঁকে নিয়ে। জয় পেতে তিনি মাঠে নেমেছেন বেশ শক্তভাবে।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ম, নূরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দলীয় প্রার্থী হিসাবে জাহানারা বেগমকে মনোনয়ন দিয়েছেন। নির্বাচনে বিদ্রোহী প্রার্থী যেন না থাকে সে বিষয়ে উদ্যোগ নেয়া হবে। পাশাপাশি দলীয় নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ হয়ে তার বিজয় নিশ্চিত করতে মাঠে কাজ করবে।

দলীয় সূত্রে জানা গেছে, উপজেলার অচিন্তপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে তৃণমূল থেকে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসাবে ৮ জনের নাম প্রেরণ করা হয়। ২০ নভেম্বর প্রার্থী যাচাই-বাছাই শেষে আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড জাহানারা বেগমকে দলীয় প্রার্থী হিসাবে মনোনয়ন দেয়।

জাহানারা বেগম বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাকে দলীয় প্রার্থী মনোনীনত করায় কৃতজ্ঞতা প্রকাশ করছি। নির্বাচনে দলীয় নেতা-কর্মী সমর্থক ও জনগণ সবাই আমাকে সমর্থন দিয়েছেন। নৌকার বিজয় সুনিশ্চিত। জাহানারা বেগম অচিন্তপুর ইউনিয়ন শাখা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদিকা। ২০১১ সালে জাহানারা ওই ইউপি থেকে সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচিত হন। তবে এবার তিনি চেয়ারম্যান পদে প্রার্থী হয়ে দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের পাশাপাশি নারী ভোটারদের মাঝে বেশ সাড়া ফেলেছেন।

উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা রাবেয়া ইসলাম ডলি বলেন, জাহানারা বেগমকে দলীয় মনোনয়ন দেয়ায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে গৌরীপুরবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি। নারীরা চেয়ারম্যান হলে পিছিয়ে পড়া নারীদের উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করতে পারবে।

জাহানারা বেগম অচিন্তপুর ইউনিয়নের খান্দার গ্রামের আব্দুল মান্নানের স্ত্রী। তার পৈত্রিক বাড়ি একই ইউনিয়নের অচিন্তপুর গ্রামে। উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, ভাষাসৈনিক ও মুক্তিযুদ্ধের সংগঠক বীরমুক্তিযোদ্ধা প্রয়াত আব্দুস সামাদের মেয়ে। ইউপি নির্বাচনে মুক্তিযোদ্ধার সন্তান হিসাবে জাহানারা দলীয় মনোনয়ন প্রাপ্তির বিষয়কে বেশ সম্মানজনক ও ইতিবাচক দেখছেন স্থানীয় মুক্তিযোদ্ধা ও মুকিাতযোদ্ধা সন্তানরা।

উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবুল কালাম মুহাম্মদ আজাদ বলেন, মুক্তিযোদ্ধা ও আওয়ামী পরিবারের সন্তান হিসাবে জাহানারা দলীয় মনোনয়ন পাওয়ায় আমরা খুব খুশি হয়েছি। তাঁকে ভোট দিয়ে বিজয়ী করতে দলীয় নেতা-কর্মী সহ স্বাধীনতার পক্ষের সকল মানুষকে বিনীত অনুরোধ করছি।

(এস/এসপি/নভেম্বর ২৮, ২০২১)