আহমেদ ইসমাম, ঠাকুরগাঁও : দেখে মনে হতে পারে যেনো কোন মেলা বসেছে। গুড়ের জিলাপি,বাতাসা, মুড়ি মুড়কি, ফুসকা ও নানা খাবারের দোকান সহ বিভিন্ন ধরনের খেলনার দোকানে ভিড় করছে শিশু কিশোর সহ নানা বয়সের মানুষ। কেউ ব্যস্ত মজাদার সব খাবার কিনতে আবার কেউ তাদের সন্তানদের নিয়ে ব্যস্ত বাহারি খেলনা কিনতে। 

অপরদিকে দোকানিরাও ব্যস্ত সময় পার করেন গরম গরম জিলাপি ভাজতে এবং তা পরিবেশন করতে, কেউবা আবার ব্রস্ত সময় পার করেন পন্য বিকিকিনিতে।

রবিবার তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঠাকুরগাঁও জেলায় ২টি উপজেলার ১৯টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আর এ চিত্রের দেখা মেলে ভোটকেন্দ্র গুলোর বাহিরে। ভোটের দিন শীতকে উপেক্ষা করে সকাল সকাল বেশ হাসি খুসি মেজাজেই ভোটাররা যান ভোটকেন্দ্রে।

জেলার বালিয়াডাঙ্গী উপজেলার মলানী দোগাছি ভোটকেন্দ্রে ভোট দিতে আসা নাছিমা বেগমের সাথে কথা হলে তিনি জানান, এর আগে আমি কখনো ভোট দিতে পারিনি। এবারি প্রথম ভোট দেওয়ার আনন্দটা পেলাম। আমি আমার মেয়েকে নিয়ে এসেছি এবং ভোট দিয়ে বেরিয়ে তাকে জিলাপি ও খেলনা কিনে দিয়েছি।

একই কথা বলেন মইদুল ইসলাম নামের আরেক ভোটার। তিনি জানান, এর আগের ভোট গুলোতে ভোট দিতে গিয়ে তিনি দেখেন আগেই তার ভোট কেউ দিয়ে গেছে। কিন্তু এবার তিনি তার ভোট দিতে পেরেছেন। আনন্দে তাই সাথে নিয়ে আসা সন্তানদের নানা রকমের খেলনা কিনে দিয়েছেন তিনি।

উল্লেখ্য, তৃতীয় ধাপের এ নির্বাচনে জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় ৮টি ইউনিয়নে ৭২টি কেন্দ্রে এবং পীরগঞ্জ উপজেলায় ১১ ইউনিয়ননে ৯৯টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

(আই/এসপি/নভেম্বর ২৮, ২০২১)