নওগাঁ প্রতিনিধি : ইমাম প্রশিক্ষণ একাডেমির অর্থায়ণে ও ইসলামিক ফাউন্ডেশন নওগাঁ জেলা কার্যালয় কর্তৃক আয়োজিত প্রশিক্ষণ প্রাপ্ত ইমামদের নিয়ে ৫দিন ব্যাপী রিফ্রেসার্স প্রশিক্ষণ কোর্স  রবিবার সকালে নওগাঁ শহরের সদর উপজেলা রির্সোস সেন্টার মিলনায়তনে শুরু হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এই কোর্সের উদ্বোধন করেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ ইব্রাহিম।

ইসলামিক ফাউন্ডেশন নওগাঁ জেলা কার্যালয়ের উপপরিচালক মোঃ গোলাম মোস্তফার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর ড.মোঃ শাহাদুর রহমান চৌধুরী, মাষ্টার ট্রেনার মাওলানা মাসুম বিল্লাহ, ফিল্ড অফিসার(চলতি দায়িত্ব) মোঃ আকবর হোসেন, শিক্ষক মোঃ আস্তান মোল্লা ও ইমাম মাওলানা মোঃ মিজানুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, প্রশিক্ষণপ্রাপ্ত ইমামগণ এই রিফ্রেসার্স কোর্সের মাধ্যমে জ্ঞান অর্জণ করে তারা নিজেরা আত্ম নির্ভরশীল হবে এবং অন্যদেরকে উৎসাহিত করবে। শুধু তাই নয় নিজেদের প্রশিক্ষনলব্ধ জ্ঞান দ্বারা তারা সমাজের সব ধরনের অপ সংস্কৃতি, অপরাধ প্রবনতা, কুসংস্কার বন্ধেও নানা ধরনের উদ্যোগ গ্রহন করবে।

৫ দিন ব্যাপী এই কোর্সে স্বাস্থ্য, শিক্ষা, ধর্মীয়, চিকিৎসা পদ্ধতির বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে বলে আয়োজকরা জানিয়েছেন। এই কোর্সে জেলার ১১ উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে ৪০ জন্য প্রশিক্ষণ প্রাপ্ত ইমাম অংশ নিয়েছেন এবং এই কোর্স চলবে আগামী ১ ডিসেম্বর পর্যন্ত।

(বিএস/এসপি/নভেম্বর ২৮, ২০২১)