রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে বাংলাদেশ প্রেস কাউন্সিলের সেমিনার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) সকালে সার্কিট হাউজ কনফারেন্স রুমে প্রেস কাউন্সিল অ্যাক্ট ১৯৭৪ ও প্রেস কাউন্সিল প্রণীত সাংবাদিকদের জন্য আচরণবিধি প্রতিপালন শীর্ষক এ সেমিনার ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম।

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম বলেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের আইনে কি অধিকার আছে এবং সাংবাদিকদের কাজ কি তা বলা আছে। সাংবাদিকরা যদি আইন মেনে চলেন তাহলে আমার বিশ্বাস তারা সাংবাদিক হিসেবে আরও সুনাম অর্জন করতে পারবেন এবং মানুষের উপকারে আসবেন।

তিনি আরও বলেন, সাংবাদিকদের বিরুদ্ধে যারা মামলা করবেন অথবা সাংবাদিকরাও যদি কারও বিরুদ্ধে মামলা করেন তাহলে প্রেস কাউন্সিলে করতে পারবেন। এর মাধ্যমে কিছুটা হলেও মামলার জট কমবে বলে আমার ধারণা। পাশাপাশি প্রেস কাউন্সিল ট্রাইব্যুনাল এস্ট্রাবলিস্ট হবে।

জামালপুর জেলা প্রশাসকের সহযোগিতায় সেমিনারে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব শাহ্ আলম, জেলা তথ্য অফিসার শেখ মো. শহিদুল ইসলাম, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, সাংবাদিক এমএ জলিল ও সাযযাদ আনসারী প্রমুখ।

(আরআর/এসপি/নভেম্বর ৩০, ২০২১)