চাটমোহর (পাবনা) প্রতিনিধি : নওগাঁ জেলার মহাদেবপুর থানা পুলিশ শনিবার সকালে চাটমোহর থানা পুলিশের সহায়তায় চাটমোহর থেকে চুরি যাওয়া ২৪২ বস্তা চাউল উদ্ধার করেছে। 

এ ঘটনায় চাটমোহর ও পার্শ্ববর্তী আটঘরিয়া উপজেলার দুই চাউল ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন, চাটমোহর উপজেলার মথুরাপুর ইউনিয়নের বাহাদুরপুর পশ্চিমপাড়া গ্রামের জোনাব আলীর ছেলে রফিকুল ইসলাম (৪০) ও আটঘরিয়া উপজেলার কুমেশ্বর গ্রামের মৃত ছইমুদ্দিনের ছেলে শাহজাহান প্রাং (৪৫)।

মহাদেবপুর থানায় দায়ের করা অভিযোগে জানা গেছে, মহাদেবপুরের ভাই ভাই রাইস এজেন্সির ২৮০ বস্তা চাউল নিয়ে একটি ট্রাক ফেনীর উদ্দেশ্যে রওনা হয় গত ১ ডিসেম্বর। কিন্তু সে চাউল আর গন্তব্যে পৌঁছেনি। চাউলের মালিক মহাদেবপুরের আবু নাসিম মশিউর রহমান খোঁজ নিয়ে জানতে পারেন তাঁর চাউল পাবনার আটঘরিয়ায় বিক্রি করা হয়েছে।

মহাদেবপুর থানার মামলা নং ৩, তাং ৪/১২/২১ এর সূত্রে মহাদেবপুর থানা পুলিশ শনিবার সকালে চাটমোহর থানা পুলিশের সহায়তায় চাটমোহর ও আটঘরিয়ায় অভিযান চালায়। অভিযানে নেতৃত্ব দেন মহাদেবপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) আবুল কালাম আজাদ। এসময় আটঘরিয়ায় শাহজাহান আলী ও চাটমোহরের রফিকুলের গোডাউন থেকে ২৪২ বস্তা চাউল জব্দ করা হয়। গ্রেফতার করা হয় দুই চাউল ব্যবসায়ীকে। গ্রেফতারের পর দুপুরেই তাদেরকে মহাদেবপুর থানায় নিয়ে যাওয়া হয়েছে।

চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ আনোয়ার হোসেন চাউল উদ্ধার ও গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন, মহাদেবপুর থানার মামলায় তাদেরকে গ্রেফতার করা হয়। চাটমোহর থানায় এ বিষয়ে জিডি হয়েছে।

(এস/এসপি/ডিসেম্বর ০৪, ২০২১)