চাটমোহর (পাবনা) প্রতিনিধি : জীবনযুদ্ধের লড়াই করে বেঁচে থাকা নারী মাজেদা। পেশায় চা বিক্রেতা। রেলস্টেশনের পাশেই তার চায়ের দোকান। চা-বিস্কুট, পান বিক্রি করে চলে তার সংসার। এতো অভাব-অনটনের মাঝেও দু’বার ইউপি নির্বাচন করে অল্প ভোটে হেরে যান। তবু দমে যাননি তিনি। অবশেষে তৃতীয়বারও অংশ গ্রওহণ করেণ সংরক্ষিত মহিলা সদস্য পদে নির্বাচনে। অবশেষে এবার তিনি দেখতে পেলেন সফলতার মুখ।

গত ২৮ নভেম্বর তৃতীয় ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে পাবনার চাটমোহর উপজেলার মূলগ্রাম ইউনিয়নের ১, ২ ও ৩ নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা ইউপি সদস্য হিসেবে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন জীবন সংগ্রামী এই নারী মাজেদা খাতুন।

সদ্য নির্বাচিত ইউপি সদস্য মাজেদা খাতুন জানান, তাদের সংসারে ছেলে সন্তান নেই। দুই মেয়ে হোসনে আরা রত্না ও ফরিদা পারভীনকে ১৮ বছর আগে বিয়ে দিয়েছেন। তাদের ঘরেও নাতি-পুতি হয়ে গেছে। মেয়েদের বিয়ের পর থেকে একা হয়ে পড়েন স্বামী-স্ত্রী। বয়োবৃদ্ধ স্বামী সোবাহান প্রামানিক কাজকর্ম তেমন করতে পারতেন না। প্রতিবেশীদের পরামর্শে চাটমোহর রেলস্টেশনের পাশে একটি ছোট্ট দোকান দিয়ে শুরু করেন চা বিক্রি। তারপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। ৫/৬ বছর আগে বৃদ্ধ স্বামী মারা যান।

মাজেদা খাতুন আরো জানান, চায়ের দোকানে মানুষের মুখে মেম্বারদের নিয়ে অনেক কথা শুনেছি। আক্ষেপের কথা শুনেছি। সেই থেকে ইচ্ছা জাগে জনপ্রতিনিধি হওয়ার। পরে সবার উৎসাহে দুইবার ভোটে দাঁড়াই। কিন্তু অল্প ভোটে হেরে যাই। কষ্ট লাগলেও থেমে যাইনি। এবার ইউপি নির্বাচনে দাঁড়িয়ে সবাই ভোট দিয়ে আমাকে জিতিয়েছে। এখন খুব ভাল লাগছে। চা বিক্রি করি বলে কেউ অবহেলা করেনা ভোট দিয়ে জনগন প্রমাণ করেছে।

মানুষের এই ভালবাসার প্রতিদান আমি দিতে চাই। গ্রামের অবহেলিত নারীদের পাশে থেকে আমার সাধ্য অনুযায়ী তাদের সহযোগীতা করবো। তবে আমার যে চা বিক্রির ব্যবসা, সেটি আমি বন্ধ করবো না। সকল কার্যক্রম শেষ করে সময় পেলেই আমি চা স্টলে বসে চা বিক্রি করবো এবং এখান থেকেও মানুষকে সেবা করবো এভাবেই বিজয়ী সংগ্রামী নারী মাজেদা অভিমত ব্যক্ত করেন।

(ওএস/এসপি/ডিসেম্বর ০৪, ২০২১)