আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের গৌরনদী উপজেলায় পৃথক এলাকায় পৃথক হামলায় বৃদ্ধসহ পাঁচজনকে পিটিয়ে গুরতর আহত করা হয়েছে। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পৃথক ঘটনায় শনিবার থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

হাসপাতালে চিকিৎসাধীন উপজেলার বানিয়াশুরি গ্রামের নাঈম খান (৫৮) অভিযোগ করে বলেন, অতিসম্প্রতি বৈদ্যুতিক শিল্প মিটার পাওয়ার জন্য আবেদন করেন। এ জন্য বৈদ্যুতিক খুটি স্থাপনের জন্য বিভিন্ন কৌশলে ৩০ হাজার টাকা হাতিয়ে নেয় একই গ্রামের মজিবর সরদারের পুত্র পলাশ সরদার। ওই খুটি স্থাপনের জন্য শনিবার সকালে আরও টাকা দাবী করে পলাশ। তিনি (নাঈম) পলাশের দাবীকৃত টাকা দিতে অস্বীকার করায় শনিবার সকালে তাকে ও তার পুত্র ইনাম খানকে পিটিয়ে আহত করে পলাশ। পরে স্থানীয়রা তাকে (নাঈম) রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

উপজেলার বড় কসবা গ্রামের মোকতার খানের পুত্র আবুল খান (২১) জানান, শুক্রবার বিকেলে স্থানীয় একটি দোকান থেকে এক প্যাকেট পটেটো চিফস কিনে দোকানের বেঞ্চের উপর রাখেন। পরবর্তীতে চিফস টি তাকে না বলে নিয়ে যায় একই বংশের রকি খান। চিপস নেয়ার বিষয়ে রকিকে জিজ্ঞাসা করলে তাকে (আবুল) মারধর করে রকি ও তার সহযোগী রাকিব। এসময় তার বৃদ্ধা পিতা মোকতার খান (৭০) এগিয়ে আসলে তাকেও (মোকতার) পিটিয়ে রক্তাক্ত জখম করে হাত ভেঙ্গে দেয় রকি ও রাকিব। পরে গুরুতর অবস্থায় তাকে উপজেলা হাসপতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে শনিবার সকালে তাকে (মোকতার) উন্নত চিকিৎসার জন্য শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়।

উপজেলার বড় দুলালী গ্রামের সালাউদ্দিন আকনের পুত্র ও একটি কোম্পানীর বিক্রয় প্রতিনিধি গাজী আকন (৩০) অভিযোগ করে বলেন, গত বৃহস্পতিবার বিকেলে ইজি বাইকে মালামাল ডেলিভারি করে বাড়ি ফিরছিলেন।

পথিমধ্যে বড় দুলালী খালপাড় এলাকায় পৌঁছলে একই গ্রামের জব্বার হাওলাদারের পুত্র রাসেল হাওলাদার ইজিবাইকে দুইজন লোককে বার্থী বাসস্ট্যান্ড দিয়ে আসার জন্য বলেন। এতে সে (গাজী) অস্বীকৃতি জানালে তাকে পিটিয়ে গুরুতর আহত করে রাসেল ও তার লোকজন। এসময় তার কাছ থেকে মালামাল বিক্রয়ের সাড়ে ১৭ হাজার টাকা ছিনিয়ে নেয়া হয়। এবিষয়ে গৌরনদী মডেল থানার ওসি মোঃ আফজাল হোসেন জানান, ঘটনা তিনটি তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

(টিবি/এসপি/ডিসেম্বর ০৪, ২০২১)