উত্তরাধিকার ৭১ নিউজ ডেস্ক : একাত্তরের মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় বীর মুক্তিযোদ্ধাদের সাংবিধানিক স্বীকৃতি, ভুয়া মুক্তিযোদ্ধা অপসারণসহ কিছু মৌলিক দাবি বাস্তবায়নের লক্ষ্যে চলতি ডিসেম্বরের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর উদ্দেশে স্মারকলিপি পেশার্থে সর্বস্তরের ৫০ হাজার বীর মুক্তিযোদ্ধার স্বাক্ষর সংগ্রহ করা হবে।

আজ শনিবার কেন্দ্রীয় কার্যালয়ে একাত্তরের মুক্তিযোদ্ধা সংসদের চেয়ারম্যান লেখক গবেষক আবীর আহাদের সভাপতিত্বে সংগঠনের কার্যনির্বাহী কমিটির সভায় উপরোক্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আশালতা বৈদ্য, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা হাশেম আলী, বীর মুক্তিযোদ্ধা জুলকারনাইন ডালিম, নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা আলী আহমেদ, বীর মুক্তিযোদ্ধা মমিনুন হক সরকার, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট জহিরুল আলম বাবর। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সভায় উপস্থিত হতে না পেরে ফোনে সভার কর্মসূচির সাথে ঐকমত্য প্রকাশ করেন বীর মুক্তিযোদ্ধা আফতাব আহমেদ শিকদার, বীর মুক্তিযোদ্ধা আবদুল খালেক বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা বাহারউল্লাহ মজুমদার ও বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান।

সভার প্রস্তাবে বলা হয়, অচিরেই মাননীয় প্রধানমন্ত্রীর উদ্দেশে দাবিসম্বলিত পেশকৃতব্য স্মারকলিপিতে কী প্রক্রিয়ায় বীর মুক্তিযোদ্ধাদের স্বাক্ষর সংগ্রহ করা হবে, সেবিষয়ে ফেসবুক ও অন্যান্য উপায়ে সংশ্লিষ্টদের জানিয়ে দেয়া হবে। উক্ত স্মারকলিপিতে শহীদ ও মৃত বীর মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যরাও স্বাক্ষর করতে পারবেন।

সভায় বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন একাত্তরের মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমিটির সদস্য নওগাঁর বীর মুক্তিযোদ্ধা আজহারুল ইসলামসহ দেশের বিভিন্ন হাসপাতালে চিকিত্সাধীন বীর মুক্তিযোদ্ধাদের আশু আরোগ্য লাভের জন্যে বিশেষ মোনাজাত করা হয়।

সভায় সংগঠনের জেলা ও উপজেলায় শাখা কমিটি গঠনের প্রক্রিয়াকে জোরদার করার লক্ষ্যে দায়িত্বপ্রাপ্তদের প্রতি বিশেষ তাগিদ প্রদান করা হয়।

(বিজ্ঞপ্তি/এসপি/ডিসেম্বর ০৪, ২০২১)