দিলীপ চন্দ, ফরিদপুর : ফরিদপুর জেলা পুলিশের এক ব্যতিক্রমধর্মী আয়োজন বীর মুক্তিযোদ্ধার স্মৃতিকথা অনুষ্ঠান আজ সোমবার ৬ই ডিসেম্বর থেকে শহরের পুলিশ লাইনের মিলনায়তনে অনুষ্ঠিত হচ্ছে। আগামী দুই দিন ব্যাপী চলবে ব্যতিক্রমধর্মী এ আয়োজন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, ও ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করেন ফরিদপুর জেলা পুলিশ।

রবিবার সন্ধায় অনুষ্ঠানে প্রথম দিনে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন আগরতলা ষড়যন্ত্র মামলার আসামি বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন মোহাম্মদ বাবুল।

পুলিশ সুপার মোহাম্মদ আলিমুজ্জামান বিপিএম-সেবা এর সভাপতিত্বে এবং সাব ইন্সপেক্টর আর ওয়ান আনোয়ার হোসেনের সঞ্চালনায় এ অনুষ্ঠানটি পরিবেশন করা হয়। এতে ক্যাপ্টেন মোহাম্মদ বাবুল কে সম্মাননা প্রদান করা হয়, উত্তরীয় প্রদান করা হয়, অনুষ্ঠানের দ্বিতীয় দিন আরেক জন বীর মুক্তিযোদ্ধা পিকে সরকার বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতিকথা অনুষ্ঠানে অংশ নেবেন। অনুষ্ঠানে ক্যাপ্টেন মোহাম্মদ বাবুল উপস্থিত দর্শকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা সহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ক্যাপ্টেন মোহাম্মদ বাবুল স্কুলের ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে তার লেখা" মুক্তির পথে যাত্রা "বইটি পুলিশ সুপারের কাছে হস্তান্তর করেন।

(ডিসি/এসপি/ডিসেম্বর ০৬, ২০২১)